অভিজিৎ হত্যা মামলায় ৬ জনের নামে চার্জশিট

ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলায় ৬ জনের নামে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ। এর আগে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি দুর্বৃত্তদের হাতে খুন হন তিনি। এনিয়ে মামলা দায়েরের ৪ বছর পর চার্জশিট দিল পুলিশ।

অনুমোদনের জন্য চার্জশিট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান ও অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

সোমবার এক ব্রিফিংয়ে তিনি আরও জানান, মামলার ১১ আসামির মধ্যে চার্জশিটে হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর জিয়া, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব, আকরাম হোসেন ওরফে আবির, মো. মুকুল রানা ওরফে শরিফুল ইসলাম ওরফে হাদী, মো. আরাফাত রহমান, শফিউর রহমান ফারাবী মোট ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি অমর একুশে বইমেলায় ছিলেন ব্লগার  অভিজিৎ রায়। সেখান থেকে স্বস্ত্রীক বের হওয়ার পর পথে দুর্বৃত্তদের হাতে খুন হন তিনি। এসময় তার স্ত্রী বন্যা গুরুতর আহত হন। পরে এনিয়ে অভিজিতের বাবা অধ্যাপক ড. অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এমআরডি/রাতদিন-১৮.০২.২০১৯

লাইক দিয়ে সাথে থাকুন