আরও ২৫৬ সিসিটিভি ক্যামেরা বসছে রংপুর মহানগরীতে

আইন শৃঙ্খলা রক্ষাসহ যানজট নিরসন ও সার্বিক আইন-শৃঙ্খলা সমুন্নত রাখতে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও মহাসড়কে নতুন করে আরো ২৫৬টি সিসিটিভি ক্যামেরা স্থাপন কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ।
আজ সোমবার, ১ মার্চ দুপুরে মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক কার্যালয়ে পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ এই কার্যক্রমের উদ্বোধন করেন।

তিনি বলেন, অপরাধ দমন, যানজট নিরসন ও সার্বিক আইন-শৃংখলা রক্ষায় রংপুর নগরে একটি নতুন মাত্রা যোগ হলো। আগামীতেও আমাদের কাজের এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

পুলিশ কমিশনার বলেন, মায়া সাইবার ওয়াল্ডের কারিগরি সহযোগিতায় মহানগরীর ১৮টি গুরুত্বপূর্ণ স্থানে ৬৪টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নতুনভাবে সর্বমোট ২৫৬টি সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ পর্যায়ক্রমে সম্পন্ন করার প্রক্রিয়া চলমান রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মেহেদুল করিম, উপপুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বকর সিদ্দিক, উপপুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম, উপপুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তকী ইবনু মিনান, উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, উপপুলিশ কমিশনার (এস্টেট এন্ড ডেভেলপমেন্ট) আবু সাইম, মায়া সাইবার ওয়াল্ডের এজিএম বিশ্বজিৎ সরকার শিমুল ।

এর আগে রংপুর মহানগরীর বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থানে রংপুর সিটি করপোরেশনের সহায়তায় ২০০ সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়।