আশ্বাসের প্রেক্ষিতে রংপুর মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা কাজে ফিরেছেন

অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত করেছে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ। বৃহস্পতিবার, ১৪ মার্চ সকালে হাসপাতাল কর্তৃপক্ষ বৈঠক করে দাবিগুলো মেনে নেয়ার আশ্বাস দিলে কর্মবিরতি স্থগিতের ঘোষণা দেয়া হয়।

রোগীর স্বজনদের হাতে ইন্টার্ন চিকিৎসকদের লাঞ্ছিত ও চিকিৎসকের কক্ষের আসবাবপত্র তছনছ করার প্রতিবাদে নিরাপত্তাসহ ৫ দফা দাবিতে গত মঙ্গলবার সকাল থেকে কর্মবিরতি শুরু করে ইন্টারর্ন চিকিৎসক পরিষদ।

এতে করে হাসপাতালে রোগীরা পড়েন চরম বিপাকে। কাঙ্খিত সেবা না পেয়ে অনেক রোগী হাসপাতাল ছেড়ে নগরীর অন্য বেসরকারি হাসপাতাল-ক্লিনিকগুলোতে চলে যান।

জানা গেছে, সমস্যা সমাধানে বৃহস্পতিবার হাসপাতালের কনফারেন্স রুমে ইন্টারর্ন চিকিৎসকদের সাথে বৈঠকে বসেন হাসপাতাল পরিচালক ডা. অজয় কুমার রায়। এসময় সেখানে ছিলেন ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মোঃ আব্দুল হাই সিদ্দিকী সোহাগ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের জেলা সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ডা. সারোয়াত হোসেন চন্দন, বিএমএ’র রংপুর জেলার সেন্ট্রাল কাউন্সিলর ডা. জামাল উদ্দিন মিন্টু।

বৈঠকে হাসপাতাল ক্যাম্পাসে পুলিশ বক্স স্থাপন, হৃদরোগ বিভাগের ওই আনসারকে বদলী করা, ইন্টার্ণ চিকিৎসককে লাঞ্ছিতকারীদের বিরুদ্ধে মামলা করা এবং অন্যান্য দাবির বিষয়ে ফলপ্রসু আলোচনার প্রেক্ষিতে কর্মবিরতি তুলে নেয়া হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. অজয় কুমার রায় বলেন, ইন্টার্ন চিকিৎসকদের সাথে সৌহায্যপূর্ণ পরিবেশে আলোচনা করা হয়েছে। তারা সার্বিক দিক বিবেচনা করে তাদের আন্দোলন স্থগিত করেছে। ক্রমান্বয়ে তাদের দাবিগুলো পূলণ হবে।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন