আ.লীগের মহড়া থেকে সাংবাদিকের উপর হামলার ঘটনায় মানববন্ধন-সমাবেশ

স্বাধীনতা দিবসে সশস্ত্র মহড়ার ছবি তুলতে গিয়ে সাংবাদিপলা উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সাংবাদিকরা। বুধবার, ২৭ মার্চ দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধায় অনুষ্ঠিত এ কর্মসূচিতে জেলা ও উপজেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

হাতীবান্ধা প্রেসক্লাবের আহবায়ক স্বপন কুমার দে’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আহত সাংবাদিকের পঞ্চম শ্রেণি পড়–য়া মেয়ে উম্মে সুরাইয়া, প্রফেশনাল জার্নালিস্ট ফোরামের সভাপতি এস দিলীপ রায়, সম্পাদক মাজেদ মাসুদ, প্রেসফোর’র সদস্য সচিব ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মিজানুর রহমান দুলাল।

আরও বক্তব্য রাখেন মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট শাখার সভাপতি খোরশেদ আলম সাগর ও সাংগঠনিক সম্পাদক নিয়াজ আহমেদ শিপন, বিএমআই সাংবাদিক কল্যান ট্রাস্ট লালমনিরহাটের সভাপতি মাহফুজ সাজু ও সম্পাদক এসআর শরিফুল ইসলাম রতন, সাংবাদিক কাজি আলতাফ হোসেন, হাতীবান্ধা প্রেসক্লাবের সাবেক সভাপতি ইলিয়াস বসুনিয়া পবন ও সদস্য সচিব ফারুক হোসেন নিশাত প্রমুখ।

গত মঙ্গলবার হাতীবান্ধায় মহান স্বাধীনতা দিবসে র‌্যালীর নামে আ.লীগের একটি পক্ষ লাঠি ও লোহার রড নিয়ে অংশ নেয়। এসময় সশস্ত্র ওই মহড়ার ছবি তুলতে গিয়ে সন্ত্রাসীদের বেধড়ক মারপিটের শিকার হন দৈনিক মানবকণ্ঠের লালমনিরহাট প্রতিনিধি আসাদুজ্জামান সাজু। পরে গুরতর আহত সাংবাদিক সাজুকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজে পাঠানো হয়।

পরে রাতে ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০/৪০ জনের নামে থানায় মামলা হয়। মামলার মিতু নামের এক আসামিকে পুলিশ রাতেই গ্রেফতার করে। এদিকে মামলার বেশ কয়েকজন আসামী বুধবার আদালতে হাজির হয়ে জামিন নিয়েছেন বলে জানা গেছে।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন