এখন তারা বইখাতা ‘কাঁধে’ নিয়ে স্কুল যাবে


‘আমাদের সমাজে অনেক দরিদ্র পরিবারের সন্তান আছে যারা অনেক মেধাবী। সমাজের বিত্তবানরা এসব গরীব ও মেধাবীদের সহায়তায় এগিয়ে এলে তারাও একদিন লেখাপড়া শিখে এগিয়ে যেতে পারবে’

নীলফামারীর সৈয়দপুরে কয়েকজন স্বেচ্ছাসেবীর উদ্যোগে ষষ্ঠ শ্রেণী পড়ুয়া ৫০ জন মেধাবী শিক্ষার্থীকে স্কুলব্যাগ দেয়া হয়েছে। দরিদ্র পরিবারের এসব শিক্ষার্থী গত বছর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল।

শুক্রবার, ১১ জানুয়ারি বিকেলে উপজেলার কামারপুকুর ইউনিয়নের কামার পুকুর উচ্চ বিদ্যালয়ে ব্যাগ বিতরণ অনুষ্ঠানটি আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক খন্দকার আবিদা সুলতানা। কামারপুকুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে পিইসি পাস করে বেরিয়ে আসা শিক্ষার্থীর হাতে ব্যাগগুলো তুলে দেয়া হয়েছে। আর এ আয়োজনের মুল উদ্যোক্তা মো. সোহেল রানা স্কুলব্যাগগুলো তুলে দেন। এছাড়া স্বেচ্ছাসেবক আমির হোসেন, রাসেল জোতদার, বীথি, জাকির মামুন, সুমন, সিনথী, মোতালেব, মশিউর, রফিক ও বকুল সেখানে উপস্থিত ছিলেন।

ছবি : রাতদিন.নিউজ

স্কুলব্যাগ পেয়ে উৎফুল্ল কামারপুকুর উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণী পড়–য়া শিক্ষার্থী মিজানুর রহমান বলে, ‘বাবা গরীব তাই এতদিন বইখাতা হাতে নিয়ে স্কুলে যেতাম। অন্যরা সুন্দর সুন্দর ব্যাগ নিয়ে স্কুলে আসতো। এবার আমারও তাদের মতো ব্যাগ নিয়ে যেতে পারবো’। তার মতোই অভিব্যক্তি প্রকাশ করে বেশ কয়েকজন স্কুল ব্যাগ পাওয়া শিক্ষার্থী।

স্বেচ্ছাসেবক মো. সোহেল রানা বলেন, ‘আমাদের সমাজে অনেক দরিদ্র পরিবারের সন্তান আছে যারা অনেক মেধাবী। সমাজের বিত্তবানরা এসব গরীব ও মেধাবীদের সহায়তায় এগিয়ে এলে তারাও একদিন লেখাপড়া শিখে এগিয়ে যেতে পারবে’।

এইচএ/১১.০১.১৯

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন