পরিদর্শনে গেলেই ক্লাস নেন পাটগ্রামের ইউএনও, অনুপ্রাণিত করেন শিক্ষার্থীদের

লালমনিরহাটের পাটগ্রামে এক মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস নিয়েছেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান। বিদ্যালয় পরিদর্শনে গেলেই তিনি শ্রেণীশিক্ষকের মতো ক্লাস নেন। কথা বলেন শিক্ষার্থীদের সাথে। অনুপ্রাণিত করেন তাদেরকে।

আজ শনিবার, ০৫ মার্চ দুপুরে পাটগ্রাম উপজেলার বাউরা আরেফা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে দশম শ্রেণির ক্লাস নেন তিনি।

সেখানে তিনি দশম শ্রেণির তিনটি শাখার শিক্ষার্থীদের পড়ান। এ সময় তিনি ইংরেজি ও গণিত ক্লাস নেন । এছাড়াও তিনি বঙ্গবন্ধুর জীবনী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, ভাষা আন্দোলন , ২৫ মার্চ গণহত্যা দিবস , ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও মুক্তিযুদ্ধ সম্পর্কে আলোচনা করেন।

বাউরা আরেফা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়টি ১৯৯৪ সালে স্থাপিত হয় । বিদ্যালয়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ১ হাজার ৫৪৭ জন ছাত্রী রয়েছে। এর মধ্যে দশম শ্রেণির ছাত্রীসংখ্যা ২৬০ জন। শিক্ষক রয়েছেন ২৭ জন।

বাউরা আরেফা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার জানান, ইউএনও স্যার আকস্মিক পরিদর্শনে এসে দশম শ্রেণির ক্লাস নিলেন। শিক্ষকদের শিক্ষার গুণগতমান বৃদ্ধির জন্য বিভিন্ন পরামর্শ দেন। তিনি ক্লাস নেওয়ায় শিক্ষক ও শিক্ষার্থীরা খুবই অনুপ্রাণিত হয়েছে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান রাতদিন নিউজকে জানান, দায়িত্ব পালনের জন্য প্রায় দিন উপজেলার বিভিন্ন ইউনিয়নে যেতে হয়। এর মধ্যে সময় পেলে শিক্ষাপ্রতিষ্ঠানে যাই, শিক্ষার্থীদের ক্লাস নিই ও বিভিন্ন বিষয়ে পরামর্শ দেই। তাছাড়া শিক্ষকতা মহান পেশা। এ পেশা আমাকে খুব ভালো লাগে। তাই বিদ্যালয় পরিদর্শনে এসে ক্লাস নিলাম।

ইউএনও’র এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি আব্দুর রাজ্জাক রন্জু। এর ফলে বিদ্যালয়ে লেখা-পড়ার মান বৃদ্ধি পাবে, বিদ্যালয়ে নিয়মশৃঙ্খলা ও জবাবদিহিতা বাড়বে বলে জানান তিনি।

জেএম/রাতদিন