ছাত্রলীগের উদ্যোগে নির্বিঘ্নে কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীরা

নীলফামারীর সৈয়দপুরে এইচএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে পৌরশহরকে যানজট মুক্ত রাখতে এবং পরীক্ষার্থীদের নির্বিঘেœ চলাচলে এগিয়ে এসেছে ছাত্রলীগ। পাশাপাশি পথচারীদের ফুটপাত ব্যবহারে সচেতন করতেও উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগের ছাত্র সংগঠনটি।

তাদের এ ব্যতিক্রমধর্মী উদ্যোগের প্রশংসা করেছেন শিক্ষার্থী ও অভিভাবকর।

জানা গেছে, সোমবার থেকে শুরু হওয়া উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা সৈয়দপুরের ৬ টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। ঘিঞ্জি এ শহরের মধ্যে ছয়টি পরীক্ষা কেন্দ্র হওয়ায় পরীক্ষার্থীদের কেন্দ্রে যাওয়া-আসার সময় শহরে তীব্র যানজটের সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়েন পরীক্ষার্থীরা। এ সময় শহরের যানজট সামলাতে ট্রাফিক পুলিশকে রীতিমতো হিমশিম খেতে হয়।



এই অবস্থায় এইচএসসি পরীক্ষা কেন্দ্রের সামনে যানজটমুক্ত এবং ফুটপাতে ব্যবহারে মানুষজনকে সচেতন করতে উদ্যোগ নেয় সৈয়দপুর উপজেলা ছাত্রলীগ। উপজেলা ছাত্রলীগ সভাপতি নজির হোসেন নজু ও সাধারণ সম্পাদক ফাহিম আলম মিতুলের নেতৃত্বে ছাত্রলীগের সদস্যরা কয়েকটি গ্রæপে বিভক্ত হয়ে পরীক্ষা কেন্দ্রের সামনে এবং শহরের ১ নম্বর রেল ঘুন্টি এলাকায় ট্রাফিক পুলিশকে সহায়তা করে।

সোমবার পরীক্ষা শুরুর আগে সরেজমিনে পরীক্ষা কেন্দ্রগুলোতে গিয়ে দেখা যায়, ছাত্রলীগের সদস্যরা পরীক্ষাকেন্দ্রের সামনের যানজট কমাতে কাজ করছেন। তাদের তৎপরতায় পরীক্ষাকেন্দ্রগুলোতে পরীক্ষার্থীরা নির্বিঘেœ প্রবেশ করতে সক্ষম হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. নজির হোসেন নজু বলেন, পরীক্ষার্থীদের নির্বিঘেœ পরীক্ষা কেন্দ্রে যাওয়া- আসা ও প্রবেশের কথা মাথায় রেখে এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন