ছুটির ফাঁদে বুড়িমারী স্থলবন্দর, ঈদে টানা ৭ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে সাত দিন  আমদানি- রপ্তানি কার্যক্রম বন্ধ থাকছে। পবিত্র শবে কদর, মে দিবস, পবিত্র  ঈদ- উল ফিতর ও সাপ্তাহিক ছুটিসহ (শুক্রবার) এ ছুটির ঘোষণা দিয়েছেন বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট ( সি অ্যান্ড এফ) অ্যাসোসিয়েশন।

টানা এই ছুটি শুরু হবে আগামী শনিবার, ৩০ এপ্রিল থেকে। চলবে শুক্রবার, ০৬ মে পর্যন্ত। অন্যকোন আদেশ না দেয়া হলে আগামী ৭ মে শনিবার থেকে স্থলবন্দরের কার্যক্রম পুনরায় চালু হবে।

বুড়িমারী স্থলবন্দর সুত্র জানায়, পবিত্র শবে কদর ৩০ এপ্রিল , মে দিবস ০১ মে ও পবিত্র  ঈদ- উল ফিতর উপলক্ষে টানা এই ছুটি থাকবে স্থলবন্দরে। বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট ( সি অ্যান্ড এফ) অ্যাসোসিয়েশনের সকল সদস্যের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত গৃহিত হয়।

ছুটির এই সাতদিন আমদানি- রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকিবে। এ বিষয়ে দুই দেশের সংশ্লিস্ট কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানানো হয়েছে বলে বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সি অ্যান্ড এফ) অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ জানান, উভয় দেশের ব্যবসায়ীদের  সিন্ধান্ত অনুযায়ি বুড়িমারী স্থলবন্দর সাপ্তাহিক ছুটিসহ (শুক্রবার) সাতদিন বন্ধ থাকবে।

আমদানি- রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন সংক্রান্ত সকল কার্যক্রম চালু থাকবে বলে জানিয়েছেন ইমিগ্রেশন পুলিশের উপ -পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন। ফলে এ সময় পাসপোর্টধারী যাত্রীরা যাতায়ত করতে পারবেন।

‘ব্যবসায়ী ও পরিবহণে নিযুক্ত ব্যক্তিরা আমদানি- রপ্তাানি না করলে বন্দরের কার্যক্রম এমনিতেই বন্ধ হয়ে যায়। তবে সরকারি নিয়ম অনুযায়ী আমাদের কাস্টমস কার্যালয় এ সময় খোলা থাকবে।’ এমনটা বলছিলেন বুড়িমারী স্থলবন্দর কাস্টমস্ সহকারী কমিশনার (এসি) জে এম আলী আহসান।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন