ধান ক্ষেতের সাথে শত্রুতা !

রংপুরের পীরগঞ্জে ক্ষতিকর কীটনাশক ছিটিয়ে এক একর জমিতে সদ্য লাগানো বোরো ধানের চারা পুড়িয়ে ফেলার ঘটনা ঘটেছে। পূর্ব শত্রুতার জেরেই এ ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার রত্নেশ্বরপুর গ্রামের এ ঘটনায় বুধবার, ১৩ মার্চ সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্থ কৃষক ওয়াদুদ মিয়া।

অভিযোগে জানা গেছে, রত্নেশ্বরপুরের আব্দুল কাদের আকন্দ প্রায় ৩৫ বছর পুর্বে প্রায় এক একর সরকারি খাস জমি বন্দোবস্ত নিয়ে চাষাবাদ করে আসছিলেন। পরে তার মৃত্যুর পর ছেলে ওয়াদুদ মিয়া ওই জমিতে চাষাবাদ শুরু করেন।

তবে একই গ্রামের লুৎফর রহমান, আলম মিয়া, শ্যামল মিয়া, শাফল মিয়া ও শাহানুরসহ বেশ কয়েকজনের সাথে জমিটি নিয়ে বিরোধ শুরু হয়। এ ঘটনায় উভয়পক্ষে একাধিক সংষর্ঘের ঘটনায় অর্ধ ডজন মামলাও হয়েছে।

এই অবস্থায় গত রোববার, ১০ মার্চ রাতে ওয়াদুদের এক একর জমিতে রোপনকৃত বোরো ধানের চারা গাছ প বিষাক্ত কীটনাশক স্প্রে করে পুড়িয়ে ফেলা হয়। এ ঘটনার জন্য ওয়াদুদ মিয়া প্রতিপক্ষের লোকজনকে দায়ি করেছেন।

পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র বলেন, অভিযোগ পাওয়ার পররই অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন