প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধে অনেক টাকা ইনকাম করতাম: ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, এখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকলে তিনি ইউক্রেন যুদ্ধ পরিস্থিতিকে ব্যবহার করে দেশের জন্য বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারতেন। মার্কিন নিউজ চ্যানেল ফক্স বিজনসকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে ট্রাম্প এ মন্তব্য করেন।

তিনি দাবি করেন, ইউক্রেনে হামলার কারণে বিশ্বের সব দেশের উচিত রাশিয়ার কাছ থেকে তেল কেনা বন্ধ করে দেয়া। ট্রাম্প বলেন, তিনি এখন প্রেসিডেন্ট থাকলে রাশিয়ার তেল বিক্রি বন্ধ করে দিয়ে বিশ্বের সব দেশের কাছে মার্কিন তেল বিক্রি করতেন এবং যুক্তরাষ্ট্রের জন্য বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতেন।

ট্রাম্প দাবি করছেন তিনি প্রেসিডেন্ট থাকলে পুতিন ইউক্রেনে হামলা চালাতে সাহস পেতেন না
সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট আবারও দাবি করেন, তিনি প্রেসিডেন্ট থাকলে রাশিয়া ইউক্রেনে আগ্রাসন চালানোর সাহস পেত না। গত বৃহস্পতিবার রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরু করার পর থেকে ট্রাম্প এ পর্যন্ত একাধিকবার দাবি করেছেন, তিনি এখন আমেরিকার প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ প্রতিহত করতে পারতেন।

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনবাস অঞ্চলের কর্মকর্তারা দ্বিপক্ষীয় সহযোগিতার আওতায় সম্প্রতি রাশিয়ার কাছে সামরিক সহযোগিতা চাইলে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান চালানোর নির্দেশ দেন।ওই অভিযান বর্তমানে চলমান রয়েছে। সুত্র: parstoay।

লাইক দিয়ে সাথে থাকুন