ফিরেছেন রাষ্ট্রপতি, জার্মানিতে প্রধানমন্ত্রী

ছয় দিনের সফরে ঢাকা পৌচেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি সকাল ৮টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০১ ভিভিআইপি ফ্লাইটে সরাসরি জার্মানির উদ্দেশ্যে রওনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সফরে তিনি প্রথমে ১৫-১৭ ফেব্রুয়ারি ৫৫তম মিউনিখ নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে অংশ নিতে জার্মানি যাবেন। সেখান থেকে সংযুক্ত আরব আমিরাত সফর করবেন তিনি।

বুধবার এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ তথ্য জানান সাংবাদিকদের ।

মিউনিখে পৌঁছার পর প্রধানমন্ত্রী হোটেল শেরাটনে প্রবাসী বাংলাদেশিদের দেয়া একটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন।

এই সম্মেলনে প্রধানমন্ত্রীর নেতৃত্বে অংশগ্রহণ আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের অবস্থানকে আরো শক্তিশালী করবে। আগামী ১৯ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

এদিকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সিঙ্গাপুর থেকে দেশে দেশে ফিরেছেন।

বুধবার, ১৩ ফেব্রুয়ারি রাত পৌণে ১১ টায় রাষ্ট্রপতিকে বহনকারী বিমান হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী একেএম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, আইজিপিসহ কূটনৈতিক এবং সিনিয়র কর্মকর্তারা।

সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ছয়দিন অবস্থানকালে স্বাস্থ্য ও চোখের পরীক্ষা করেন রাষ্ট্রপতি।তিনি গত ৬ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা ত্যাগ করেছিলেন।

লাইক দিয়ে সাথে থাকুন