বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বাংলাদেশের একমাত্র চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ফুলবাড়ী বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। তবে বন্দর দিয়ে আমদানি বাণিজ্য বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধ শর্ত মেনে পার্সপোট যাত্রীদের পারাপার স্বাভাবিক আছে।

মঙ্গলবার, ২৬ জানুয়ারি সকালে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড় আমদানি রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা।

তিনি আরও বলেন, ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ভারতের ফুলবাড়ী ও বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সকাল থেকে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সব পণ্য বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। বুধবার (২৭ জানুয়ারি) সকাল থেকে পুনরায় বন্দর দিয়ে আমাদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক থাকবে।

এদিকে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বাংলাদেশ-ভারত দু’দেশের মধ্যে করোনা প্রতিরোধ শর্ত এবং স্বাস্থ্যবিধি মেনে পাসপোর্ট যাত্রীদের পারাপার স্বাভাবিক রয়েছে।

এনএ/রাতদিন

সাথে থাকুন...
error1
মতামত দিন