বাবুসোনা হত্যা মামলা : রায় ২৯ জানুয়ারি

রংপুরের আলোচিত আইনজীবী বাবুসোনা হত্যা মামলার রায় আগামী ২৯ জানুয়ারি ঘোষণা হবে।

সোমবার, ২১ জানুয়ারি যুক্তিতর্ক শেষে রংপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এবিএম নিজামুল হক রায় ঘোষণার দিন ধার্য করেন।

এর আগে কড়া পুলিশী প্রহরার এই হত্যা মামলার একমাত্র জীবিত আসামি স্নিগ্ধা সরকার ওরফে দীপাকে আদালতে হাজির করা হয়।

পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মালেক সাংবাদিকদের জানান, বাবুসোনা হত্যা মামলায় ৩৭জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণের পর সোমবার যুক্তিতর্ক শেষ হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের পিপি আব্দুল মালেক এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী বসুনিয়া মো. আরিফুল ইসলাম স্বপন।

গত বছরের ৩০ অক্টোবর থেকে এই হত্যা মামলার স্বাক্ষ্যগ্রহণ শুরু হয়।

প্রসঙ্গত গত বছরের ২৯ মার্চ রাতে রংপুর বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও আওয়ামী লীগ নেতা রথীশ চন্দ্র ভৌমিক ওরফে বাবুসোনাকে ঘুমের ওষুধ খাইয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

পরবর্তীতে ৩ এপ্রিল রাতে বাবুসোনার স্ত্রীকে র‌্যাব আটক করে। পরে হত্যাকান্ডের সাথে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে বাবুসোনার মরদেহের অবস্থান জানান দীপা। সেই সূত্র ধরে পরে মোল্লাপাড়ার নির্মানাধীণ একটি বাড়ির মেঝে খুঁড়ে নিহত আইনজীবী বাবুসোনার গলিত মরদেহ উদ্ধার করা হয়।

পরবর্তিতে হত্যাকান্ডের সাথে জড়িত অভিযোগে গ্রেফতার হন স্কুল শিক্ষক কামরুল ইসলাম। তবে কারাগারে আটক থাকা অবস্থায় মারা যায় কামরুল।

এইচএ/২১.০১.১৯