বিপিএলে সর্বোচ্চ রান এখন রংপুরের রুশোর

সংগৃহীত ছবি

বিপিএল ষষ্ঠ আসরের সর্বোচ্চ রানের মালিক রংপুর রাইডার্সের ওপেনার রাইলি রুশো। বিপিএলের প্রথম আসরে ১২ ম্যাচে ৪৮৬ রান করেছিলেন পাকিস্তানি ব্যাটসম্যাস আহম্মেদ শেহেজাদ। এক আসরে সবচেয়ে বেশী রান করার ওই রেকর্ডটি ৬ বছর পরে নিজের করে নিলেন রুশো।

মঙ্গলবার রাজশাহী কিংসের বিপক্ষে ৫৫ রানের ইনিংস খেলে এই কীর্তি গড়েন তিনি। ১১ ম্যাচে একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরিতে এখন পর্যন্ত তার রান ৫১৪। ম্যাচ বাকি থাকায় তার ব্যাট থেকে এই আসরেই আরো রান আসবে এটি নিশ্চিত বলা যায়।

 রুশোর পুরো নাম রাইলি রসকো রুশো। জন্ম ৯ অক্টোবর ১৯৮৯। দক্ষিন আফ্রিকার ব্লমফনটেন শহরে জন্মগ্রহনকারী রুশো সেদেশের জাতীয় দলে খেলছেন ২০১৪ সাল থেকে। এর আগে জাতীয় অনুর্ধ ১৯ দলে খেলেছেন তিনি। বাহাতি টপ অর্ডার ব্যাটসম্যান হলেও রুশো ডানহাতি অফ ব্রেক বোলিং করেন।

রুশোর ওয়ানডে অভিষেক হয় জিম্বাবুয়ের বিপক্ষে ২১ আগষ্ট ২০১৪এ। এর দুবছর  পরেই টেষ্ট অভিষেক হয় অষ্ট্রেলিয়ার বিপক্ষে।

ব্যাটিংয়ে তার ওয়ানডে স্ট্রাইক রেট ৯৪.৩৬, টি-টুয়েন্টি ১৩৭.৯৭ রান। বোলিং ইকোনমি রেট ওয়ানডেতে ৫.১৬ এবং টি-টুয়েন্টিতে ৭.০৯।

বিপিএল এই আসরে ঢাকার বিপরীতে ২ ম্যাচে ৮৩,  রাজশাহীর বিপক্ষে ২ ম্যাচে ৯৯, চট্টগ্রামের বিপক্ষে ১ ম্যাচে ১০০, খুলনার বিপক্ষে ২ ম্যাচে ৮৬, সিলেটের বিপক্ষে ২ ম্যাচে ১১৬, কুমিল্লার বিপক্ষে ১ ম্যাচে অপরাজিত ২০ রান করেন রুশো। তথ্যসুত্রঃ ক্রিকইনফো।

লাইক দিয়ে সাথে থাকুন