ভিডিওতে পাকিস্তান আর্মির প্রশংসা ভারতীয় পাইলটের, দুষলেন নিজ দেশের মিডিয়াকে!

ওয়াগাহ সীমান্ত দিয়ে দেশে ফেরার ঠিক আগ মুর্হুতে ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের নতুন একটি ভিডিও প্রকাশ করেছে পাকিস্তান।

পাকিস্তানের প্রভাবশালী সংমাধ্যম ডন সেই ভিডিওসহ একটি সংবাদ প্রকাশ করেছে। সেখানে বলা হয় পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভি ভিডিওটি সম্প্রচার করেছে।

কিছুক্ষণের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে হিন্দিতে অভিনন্দনকে পাকিস্তান আর্মির প্রশংসা করতে দেখা যায়। পাশাপাশি ভারতীয় মিডিয়া সব সময় বাড়িয়ে খবর প্রচার করেও বলেও তিনি উল্লেখ করেছেন।  

তবে কলকাতা ভিত্তিক সংবাদমাধ্যম কলকাতা ২৪ দাবি করেছে, ‘অভিনন্দনকে ভয় দেখিয়ে পাক সেনা ভারতীয় মিডিয়ার বিরুদ্ধে স্বীকারোক্তি আদায় করে।’

পাঠকদের জন্য সেই ভিডিও বার্তা বাংলায় অনুবাদ করে তুলে ধরা হলো :

“আমার নাম উইং কমান্ডার অভিনন্দন। আমি ভারতীয় বিমানবাহিনীর একজন যোদ্ধা পাইলট। আমি যখন [পাকিস্তান] বিমান বাহিনীর লক্ষ্য অনুসন্ধান করছিলাম তখন তারা আমার বিমানকে গুলি করে। আমার বিমানটি ক্ষতিগ্রস্থ হওয়ায় দ্রুত আমি প্যারাসুট খুলে নিচে নেমে পড়ি। আমার সাথে একটি পিস্তল ছিল। “

তিনি বলেন, “অনেক লোক ছিল। আমার নিজেকে বাঁচানোর একমাত্র উপায় ছিল, দ্রুত পিস্তল ফেলে দিয়ে দৌড়ে পালানো।

“লোকেরা আমার পেছনে দৌড়াচ্ছিল, এবং তারা তখন অত্যন্ত আবেগপ্রবণ ছিলো। তখনই ২ পাকিস্তানি সেনা কর্মকর্তা এসে জনগনের হাত থেকে আমাকে বাঁচিয়েছিলেন। আমার কোন ক্ষতি হয়নি।”

“তারা আমাকে তাদের ইউনিটে নিয়ে গিয়েছিল। যেখানে আমাকে ফার্স্ট এইড দিয়ে তারপরে আমাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় যেখানে আমার আরও একটি মেডিক্যাল পরীক্ষা করানো হয়,”

“পাকিস্তান সেনাবাহিনী পেশাগত সেবা খুবই ভালো। আমি পাকিস্তান সেনাবাহিনীর সাথে সময় কাটিয়েছি, আমি খুবই প্রভাবিত।”

তিনি আরও বলেন, “ভারতীয় মিডিয়া সর্বদা সত্যকে বাড়িয়ে বলে, ক্ষুদ্রতম জিনিষকে খুব উদ্দীপিত আকারে উপস্থাপন করে এবং এত লোকেরা বিভ্রান্ত হয়।”

আরআই/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন