মেসিময় ম্যাচে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

চ্যাম্পিয়নস লীগের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে রিয়াল মাদ্রিদ। স্পেনের আরেক শীর্ষ ক্লাব আতলেতিকো মাদ্রিদকেও বরণ করতে হয়েছে একই পরিনতি। কিন্তু লিওলেন মেসির বার্সেলোনা দাপটের সাথে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো। নিজেদের মাঠে কাল ফরাসি ক্লাব লিও-র বিপক্ষে ৫-১ গোলের বড় ব্যবধানে জিতেছে তারা। বার্সা অধিনায়ক লিওলেন মেসি করেছেন দুটি গোল।

এর আগে এই লিও-র বিপক্ষে প্রথম লেগে গোলশুণ্য ড্র করেছিলো বার্সেলোনা। আর কাল ২-০ ব্যবধানে প্রথমার্ধ শেষ করে তারা। দলের পক্ষে প্রথম গোলটি করেন মেসি। ১৭ মিনিটের মাথায় প্রথম গোলের পর ৩১ মিনিটে কুতিনহোর দেয়া গোলের সুবাদে ব্যবধান বাড়ায় কাতালানরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে মরিয়া আক্রমন চালায় লিঁও। এর ফলও পায় তারা। ৫৮ মিনিটে বার্সার জালে বল জড়ান লুকাস তুসার্ট। অঘটনের আশংকায় চড়াও হয়ে খেলা শুরু করে বার্সেলোনা। একের পর এক আক্রমনের জেরে ৭৮ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন মেসি।

৮১ ও ৮৬ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়ান জেরার্ড পিকে ও উসমান ডেম্বেলে। শেষ পর‌্যন্ত দুই লেগে ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। লিগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হবে ১৫ মার্চ। এই ড্রয়ের পর জানা যাবে শেষ আটের লড়াইয়ে কে হবে কার প্রতিপক্ষ।

আরআই/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন