রংপুরের অর্থনৈতিক উন্নয়নে কাজ শুরু করেছি : বাণিজ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন এবং এখানকার মানুষের জন্য কাজ করার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন রংপুর-৪ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মন্ত্রিপরিষদে যোগ দেওয়ার পর প্রথমবারের মতো রংপুর সফরে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বুধবার, ১৬ জানুয়ারি রাতে রংপুর প্রেসক্লাব আয়োজিত সংবর্ধণা অনুষ্ঠান যোগ দেন তিনি। পরে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

টিপু মুনশি বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে একটা কথাই বলেছেন যে, এই অঞ্চলের মানুষের কাজ করো, রংপুর অঞ্চলের জন্য কাজ করো। এখানকার অর্থনৈতিক উন্নয়নের জন্য কাজ করো। এখানকার কি কি কাঁচামাল আছে যা দিয়ে শিল্প কলকারখানা করা যায় তার ব্যবস্থা করো। ফলে আমি সেভাবেই কাজ শুরু করেছি’।

তিনি বলেন, ‘রংপুরে সবচেয়ে বেশি প্রয়োজন মানুষের কর্মসংস্থান সৃষ্টি করা। এখানকার মানুষের জন্য কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে যাতে তারা প্রশিক্ষণ নিয়ে বিদেশে গিয়ে কাজ করতে পারে’।

কুড়িগ্রামের চিলমারী নৌ বন্দরের নাব্যতা ফিরিয়ে এনে ভারতের সাথে এই বন্দর দিয়ে যোগাযোগ সৃষ্টির মাধ্যমে আমদানী-রফতানী চালুর বিষয়টিও চিন্তা করা হবে বলে জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, ‘রংপুরে গ্যাস নিয়ে আসার প্রক্রিয়া শুরু হয়েছে ইতোমধ্যেই। গ্যাস এলে এখানে কৃষিনির্ভর কারখানা তৈরি হবে’।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সাংবাদিকদের আরও বলেন, ‘স্থলপথে ভারত থেকে কাঁচামাল এনে রংপুরে শিল্প কারখানা স্থাপনের সম্ভাব্যতাও যাচাই করা হবে’।

এইচএ/১৭.০১.১৯

লাইক দিয়ে সাথে থাকুন