‘চাইলেন টিন পাইলেন ঘর’

পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলার প্রায় দুই হাজার শীতার্তের মাঝে শীতবস্ত্র ও শুকনো খাবার বিতরণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বুধবার, ১৬ জানুয়ারি দুপুরে বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে এসব বিতরণ করা হয়।

এর বাইরে পঞ্চগড় জেলার জন্য অতিরিক্ত ১০ হাজার শীতবস্ত্র, নগদ পাঁচ লাখ টাকা ও ২০০ টন জিআর’র চাল বরাদ্দ দেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধিরা হতদরিদ্র ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ঢেউটিন বরাদ্ধের দাবি জানালে ডা. এনামুর এর বদলে ঘর নেই এমন ৫০০ পরিবারকে আগামী জুনের মধ্যে ১ টি করে ঘর নির্মাণ করে দেয়ার ঘোষণা দেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ‘আপনারা চাইলেন টিন, পাইলেন ঘর। এটাই শেখ হাসিনার সরকার। আওয়ামীলীগ ক্ষমতায় আসলে, শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে, মানুষ না খেয়ে থাকে না। মানুষ কিছু পায়, দেশের উন্নয়ন হয়, মানুষের ভাগ্যের উন্নয়ন হয়’।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশ চালাতে হয়, সরকার চালাতে হয়, দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবেলা করতে হয়। তারপরও তিনি উত্তরাঞ্চলের শীতার্ত মানুষের কথা ভোলেননি। তিনি শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমাদের পাঠিয়েছেন’।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মোহাম্মদ হাশিম, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমদ, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসনাৎ জামান চৌধুরী জর্জ, বোদা পৌরসভার মেয়র ওয়াহিদুজ্জামান সুজা ও বোদা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি।