রংপুর বিভাগজুড়ে চলছে পুলিশ সেবা সপ্তাহ

রংপুর বিভাগজুড়ে শুরু হয়েছে পুলিশের সেবা সপ্তাহ। বিভাগের আট জেলার সবগুলো থানায় শুরু হয়েছে এ সপ্তাহ। ২ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশ সেবা সপ্তাহ চলবে

রোববার, ২৭জানুয়ারি সকালে রংপুরের মিঠাপুকুর উপজেলার দমদমায় পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য পুলিশ সেবা সপ্তাহের উদ্বোধন করেন।

এ উপলক্ষে সেখানে বের হয় বর্ণাঢ্য র‌্যালী। পরে সেখানে আয়োজিত এক আলোচনায় বক্তব্য রাখের ডিআইজি।

ছবি : রাতদিন.নিউজ

এসময় দেবদাস ভট্টাচার্য্য বলেন, ‘প্রতিটি জেলার সড়ক, মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে পুলিশের টিম থাকবে। তারা হেলমেট পরিহিত মোটরসাইকেল চালকদের ফুল ও চকলেট দিয়ে স্বাগত জানাবেন। জনবান্ধব কার্যক্রম নিয়ে পুলিশ সারা বছর কাজ করলেও পুলিশ সেবা সপ্তাহে রংপুর রেঞ্জের আওতায় ৮টি জেলায় সড়কে প্রাণহানি রোধে মানুষকে সচেতন করা হবে’।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি আব্দুল মজিদ, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে ইলাহী, মিঠাপুকুর থানার ওসি জাফর আহমেদ ও জেলা ট্রাফিক পুলিশ ইনচার্জ খান মো. মিজানুর ফাহমি প্রমুখ।

পীরগঞ্জ : রোববার দুপুরে রংপুর-ঢাকা মহাসড়কের পীরগঞ্জ বাসষ্ট্যান্ডে রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য্য সেবা সপ্তাহের উদ্বোধন করেন।
এ সময় সেখানে ছিলেন অতিরিক্ত ডিআইজি মো. মজিদ আলী, রংপুরের এসপি মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে এলাহী, অতিরিক্ত এসপি সাইফুর রহমান, এএসপি আরমান আলী, পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র, ওসি (তদন্ত) মাসুমুর রহমান, ওসি (অপারেশন) শুকুর আলী, সেকেন্ড অফিসার মোসলেম উদ্দিন।
এসময় মহাসড়কে চলাচলকারী বিভিন্ন পরিবহনের চালক ও যাত্রীদের সচেতনতা বাড়াতে লিফলেট বিতরন করা হয়।
পাশাপাশি হেলমেটধারী মোটরসাইকেল আরোহীদেরকে গোলাপ ফুল ও চকলেট দেয়া হয়।

পঞ্চগড়ে পুলিশ সপ্তাহ উপলক্ষে পতসভা। ছবি : রাতদিন.নিউজ

পঞ্চগড় : পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে পঞ্চগড়ে র‌্যালি ও পথসভা করেছে জেলা পুলিশ প্রশাসন।

রোবাবার সকালে পঞ্চগড় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এতে পুলিশ ও স্কাউটের সদস্যরা অংশ নেয়। পরে শের-ই-বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমদ, সিভিল সার্জন ডা. মোহাম্মদ নিজাম উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট এবং পৌর মেয়র তৌহিদুল ইসলাম বক্তব্য রাখেন।

এ সময় পুলিশ সদস্যরা সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

আয়োজকরা জানান, সেবা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন শ্রেণির মানুষকে আইন মেনে চলা ও আইনের বিভিন্ন দিক, মাদক ও জঙ্গীবাদ বিষয়ে সচেনতামূলক মতবিনিময়, প্রত্যেক থানায় ওপেন হাউজ ডেসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে পুলিশ।

ছবি : সংগৃহীত

এদিকে লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুরসহ অন্যান্য জেলা-থানার আয়োজনেও পুলিশ সপ্তাহ পালন করা হচ্ছে

এইচএ/২৭.০১.১৯

লাইক দিয়ে সাথে থাকুন