শিক্ষার্থীরা তৈরি করলো বঙ্গবন্ধুর ৩ হাজার বর্গফুটের ‘মানব প্রতিকৃতি’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামের খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে ৩ হাজার বর্গফুটের বঙ্গবন্ধুর মানব-প্রতিকৃতি তৈরি করা হয়েছে। এতে ৭২০ জন শিক্ষার্থী অংশ নেয়। পরে এর ছবি ড্রোন ক্যামেরার মাধ্যমে ধারণ করা হয়।

রোববার দুপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ব্যতিক্রমী এ আয়োজন করে খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ এবং স্থানীয় প্রশাসন। ৬০ ফুট দৈর্ঘ্য ও ৪৮ ফুট প্রস্থের প্রতিকৃতি দেখতে কৗতুহলী মানুষ ভিড় জমায় মাঠ প্রাঙ্গণে।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধার প্রতিকৃতিটি তৈরীতে ২ ফুট বাই ২ ফুট মাপের ৯৮টি পিভিসি বোর্ড ব্যবহার করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মো. মেহেদুল করিম, খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ রীতা রানী দেব প্রমুখ।

কুড়িগ্রামের পুলিশ সুপার মেহেদুল করিম বলেন, বঙ্গবন্ধুর প্রতি ভালবাসার নিদর্শনস্বরূপ ব্যতিক্রমধর্মীভাবে এই মানব পোর্টেটটি শিক্ষার্থীরা উপস্থাপন করে। আকার ও দৈর্ঘ্যের বিচারে দেশে এটি প্রথম কোন উদ্যোগ।

জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন বলেন, আজকের এ দিনটিকে স্মরণীয় করে রাখতে সরকারি কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তুলে ধরে ক্ষুদে শিক্ষার্থীরা। যা সারা বাংলাদেশের মধ্যে প্রথম একটি অনবদ্য উদ্যোগ।

এনএইচ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন