শ্রীলংকায় নিহত বেড়ে ২৯০, আটক ২৪

সিরিজ বোমা হামলায় শ্রীলংকায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০-এ পৌঁছেছে। এতে আহতের সংখ্যা ৫০০ জনের বেশী বলে পুলিশের বরাত দিয়ে এএফপি জানিয়েছে। অন্যদিকে এ ঘটনায় এ পর্যন্ত ২৪ জনকে আটক করার খবর জানিয়েছে বিবিসি অনলাইন।

নিহতের সংখ্যা বাড়ছেই

রোববার, ২১ এপ্রিল এই দ্বীপরাষ্ট্রটির তিনটি গির্জা ও তিনটি হোটেলে একযোগে বোমা হামলা চালানো হয়। দেশটির রাজধানী কলম্বো ও শহরতলীর এসব গির্জায় ইস্টার সানডের প্রার্থণা চলাকালে সকালের দিকে এ হামলা চালানো হয়। এই ছয় হামলার তিন থেকে চার ঘণ্টা পর আরও দুটি স্থানে হামলার ঘটনা ঘটে।

এর আগে গতকাল রাত পর্যন্ত নিহতের সংখ্যা ছিল ২০৭ জন। মৃতের সংখ্যা বেড়ে ২৯০-এ পৌছানোর বিষয়টি পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানিয়েছে।

বিবিসি বলছে হামলায় নিহত ব্যক্তিদের মধ্যে ৩৬ জন বিদেশি রয়েছে।

ভয়াবহ বোমা হামলার পর শ্রীলঙ্কার সরকার ফেসবুক, টুইটারসহ সব সামাজিক যোগাযোগমাধ্যম আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

বোমা হামলার ঘটনায় গ্রেপ্তার ২৪

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার ঘটনায় কারা দায়ী, তা এখনো স্পষ্ট নয়। তবে এই ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

দেশটির পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা আজ জানায়, হামলার ঘটনায় এখন পর্যন্ত তারা ২৪ জনকে গ্রেপ্তার করেছে।

তবে গ্রেপ্তার হওয়া ওই ব্যাক্তিদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানায়নি পুলিশ।

দেশটির পুলিশ গতকালই জানায়, হামলার ঘটনায় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ তারা জানাল, এই সংখ্যা ২৪।

গতকাল পুলিশের একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে বলে, রাজধানী কলম্বো ও তার আশপাশের এলাকা থেকে ১৩ জনকে ধরা হয়। তারা একই উগ্রবাদী গোষ্ঠীর লোক। তবে ওই উগ্রবাদী গোষ্ঠীর নাম বলেনি পুলিশ।

হামলায় দায়ীদের ধরতে পুলিশের জোরদার অভিযান চলছে বলে জানিয়েছে দেশটির পুলিশ সদর দপ্তর।

আরআই/রাতদিন