সেরা দল নিয়েই বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ: হাবিবুল বাশার

প্রতি চার বছর অন্তর অন্তর অনুষ্ঠিত হয় ক্রিকেট বিশ্বকাপ। এসময় গোটা বিশ্বের বিশেষ দৃষ্টি থাকে ক্রিকেটের এই বিশ্বমঞ্চের দিকে। ক্রিকেট বিশ্বকাপের এই দ্বাদশ আসরে অংশগহন করছে বাংলাদেশ দলও। তবে এবারের বাংলাদেশ দল অন্য সব আসরের চাইতেও শক্তিশালী। এমনটাই দাবি জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের।

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের সর্বোচ্চ টুর্নামেন্টের এই আসর। ক্রিকেট দুনিয়ার অন্যান্য দলের মতোই আইসিসি ওয়ানডে বিশ্বকাপকে ঘিরে বিশেষভাবে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশও। প্রতিটি দেশের নির্বাচকেরা প্রায় চূড়ান্ত করে ফেলেছেন বিশ্বকাপের দল। ব্যতিক্রম নয় টাইগার বাহিনীও।

মঙ্গলবার, ১৯ মার্চ জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার গণমাধ্যমে জানান, পূর্ববর্তী আসরের চেয়ে এবারের বিশ্বকাপে যাবে টাইগারদের সবচেয়ে শক্তিশালী দল।  ইতিহাসের সেরা দল নিয়ে এবার বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। অভিজ্ঞতা ও পারফরম্যান্সের বিচারে বাংলাদেশের সেরা দল এটি।

এত অভিজ্ঞ, এত পারফরমার পূর্ববর্তী কোনো আসরে ছিল না জানিয়ে তিনি বলেন, অন্যান্য টুর্নামেন্টের চেয়ে এবার বিশ্বকাপ দলের কম্বিনেশন দারুণ। বহুদিন ধরে তারা একসঙ্গে খেলছে।

দল নির্বাচনে সময়ক্ষেপনের বিষয় উল্লেখ করে তিনি বলেন, ইংল্যান্ডে সেরা দল নিয়েই যাবে বাংলাদেশ। স্কোয়াড করতে অনেক চিন্তাভাবনা করতে হয়। এ কারণে একটু সময় নিয়ে বেশি চিন্তা করে একটা সেটআপ তৈরি করা হয়েছে। নিঃসন্দেহে এ বছর সেরা দল নিয়েই বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ।

আরআই/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন