সৈয়দপুরে সতীর্থ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনের মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে সতীর্থ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী ছিলো নানা আয়োজন।

শুক্রবার, ১১ মার্চ সকালে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়।

বিকল ৪ টায় শহরের আতিয়ার কলোনীস্থ সংগঠনের নিজস্ব কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সহ-সভাপতি মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে এতে অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. একরামুল হক, সৈয়দপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুল ইসলাম মিন্টু।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সতীর্থ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক সারোয়ার রহমান, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য গোলাম রুবায়েত মিন্টু প্রমূখ। সংগঠনটির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মিলন পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কবিতা আবৃত্তি ও গদ্য পাঠ্য প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সবশেষে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিন সকালে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে আমন্ত্রিত অতিথি, সুধীজন ও সংগঠনের সভাপতি ও সৈয়দপুর সরকারি কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ নার্জিজ বাণুসহ সংগঠনের সকল সদস্য অংশ নেন। পরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

জেএম/রাতদিন

সাথে থাকুন...
error1