সৈয়দপুর-কক্সবাজার সরাসরি ফ্লাইট চালু করছে বিমান

ফ্লাইট সংখ্যা বাড়ছে সৈয়দপুর-ঢাকা পথে

এতদিন সৈয়দপুর থেকে একজন যাত্রীকে ঢাকা গিয়ে তারপর আকাশপথে দেশের অন্য গন্তব্যের বিমানে উঠতে হতো। দীর্ঘদিনের এই রীতি ভাঙতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

সরাসরি সৈয়দপুর থেকে কক্সবাজারে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে সরকারি মালিকানাধীন সংস্থাটি।

পাশাপাশি সৈয়দপুর-ঢাকা পথে বিমানের সংখ্যা বাড়ানোরও সিদ্ধান্ত ইতোমধ্যে নেওয়া হয়েছে। বিমানের সৈয়দপুর অফিস সূত্রে জানা গেছে এসব তথ্য।

সূত্র মতে, রংপুর বিভাগের একমাত্র সৈয়দপুর বিমানবন্দরটিতে ভৌগোলিক অবস্থানগত কারণে প্রচুর পরিমাণে যাত্রী বাড়ছে। আর সৈয়দপুর হচ্ছে উত্তরাঞ্চলের বৃহৎ বাণিজ্য ও শিল্পসমৃদ্ধ শহর।

বিষয়টি মাথায় রেখেই বিমান কর্তৃপক্ষ সৈয়দপুরকে নিয়ে নতুন করে ভাবছে।  সরকার সৈয়দপুরকে ইতোমধ্যে আঞ্চলিক বিমানবন্দর হিসেবে ঘোষণা দিয়েছে।

এখান থেকে ভবিষ্যতে অন্যান্য দেশেও ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত রয়েছে সরকারের। সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করার কাজ চলছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বেসরকারি বিমান সংস্থাসহ সব মিলিয়ে সৈয়দপুর রুটে বর্তমানে প্রতি সপ্তাহে ৭৮টি ফ্লাইট চলছে। ফলে এই রুটে ফ্লাইট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান।

বিমানের সৈয়দপুর জেলা ব্যবস্থাপক মাহবুব আল হাসান বলেন, ‘বর্তমানে সৈয়দপুর-ঢাকা পথে প্রতিদিন একটি করে উড্ডয়ন পরিচালিত হচ্ছে। তবে মার্চ থেকে এ পথে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালিত হবে’।

তবে কবে নাগাদ সরাসরি সৈয়দপুর-কক্সবাজার পথে বিমান উড়বে তা এখনো চুড়ান্ত হয়নি বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

এইচএ/২৪.০১.১৯

লাইক দিয়ে সাথে থাকুন