৪ হাজার কনস্টেবল নেবে বাংলাদেশ পুলিশ, আবেদন ২৮ ফেব্রুয়ারির মধ্যে

৪০০০ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ দেবে বাংলাদেশ পুলিশ। আবেদন প্রক্রিয়া চলবে অনলাইনে ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত।
আবেদনের যোগ্যতা : ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখ অনুযায়ী যেসব প্রার্থীর (পুরুষ/নারী) বয়সসীমা ১৮ বছর থেকে ২০ বছরের মধ্যে, তারাই আবেদনের সুযোগ পাবেন। শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫ বা সমমান) হতে হবে।

বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে।

পুরুষ প্রার্থীর শারীরিক উচ্চতা হতে হবে কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি। ক্ষুদ্র নৃগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (বীর মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটায় উচ্চতা হতে হবে কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি। বুকের মাপ হতে হবে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি। মুক্তিযোদ্ধা (বীর মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটায় বুকের মাপ হতে হবে স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে শারীরিক ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে। দৃষ্টিশক্তি থাকতে হবে ৬/৬।

নারী প্রার্থীর ক্ষেত্রে শারীরিক উচ্চতা হতে হবে কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি। ক্ষুদ্র নৃগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (বীর মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটায় উচ্চতা হতে হবে কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে শারীরিক ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে। দৃষ্টিশক্তি থাকতে হবে ৬/৬।

অনলাইনে আবেদনের লিংক : ক্লিক করুন

নিয়োগ বিজ্ঞপ্তি : ক্লিক করুন

লাইক দিয়ে সাথে থাকুন