অপরাধ দমনে কঠোর পার্বতীপুরের প্রশাসন, চুরি চেষ্টার অভিযোগে ১ জনের কারাদন্ড

দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে এলাকায় বল প্রয়োগ ও চুরি চেষ্টার অভিযোগে একজনকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। অভিযুক্তকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

গতকাল সোমবার, ২৩ আগষ্ট রাতে ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা এই কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত ওই ব্যাক্তির নাম মোঃ জুয়েল (৪৫)। তিনি পার্বতীপুরের রিয়াজনগর (বিবিসি মোড়) এলাকার মৃত ওয়াসিমের পুত্র।

পার্বতীপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ্ আল-মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সন্ধ্যা রাতে পার্বতীপুর রেলওয়ে বাবুপাড়া এলাকার জনৈক আব্দুল কাদেরের বাসায় ঢুকে প্লাষ্টিক সামগ্রী চুরির চেষ্টাকালে বাসার লোকজন টের পেয়ে যান। তাদের চিৎকারে এলাকাবাসী একত্রিত হয়ে জুয়েলকে হাতে-নাতে ধরে ফেলে।

পরে পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশকে খবর দেয়া হয়। আটক জুয়েলকে ঘটনাস্থলেই ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা স্বাক্ষী-প্রমানাদির ভিত্তিতে বল প্রয়োগ ও চুরির চেষ্টার অভিযোগে দন্ডবিধির ৩৫৬ ধারায় ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

রাতেই দন্ডপ্রাপ্ত জুয়েলকে দিনাজপুর জেলা কারাগারে পাঠনো হয়েছে।

পার্বতীপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা বলেন, অপরাধ করে কেউ পার পাবে না। পার্বতীপুরকে অপরাধমুক্ত করতে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে এবং অপরাধ দমনে ভ্রাম্যমান আদালতের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

জেএম/রাতদিন

মতামত দিন