অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে: প্রধানমন্ত্রী

নিরাপদ সড়ক ব্যবস্থা গড়ে তুলতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওভারটেকিং নামক অসুস্থ প্রতিযোগিতা এবং ফিটসনেসবিহীন গাড়ি সড়কে চালনা করা দুর্ঘটনার অন্যতম একটি কারণ। এই অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে।’ শিক্ষিতজন, তারাও কেন ট্রাফিক আইন মেনে চলবে না?

মঙ্গলবার (২২ অক্টোবর) রাজধানীর ফার্মগেটের খামারবাড়ী কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় ‘নিরাপদ সড়ক দিবস-২০১৯’ উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘দেশটাকে আমরা উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে দেশকে গড়ে তুলতে চাই। নিজ নিজ দায়িত্বটা যথাযথভাবে পালন করবেন।’ মানুষের ক্ষতি হলে, সে যেই পরিবারের হোক না কেন। সেটা চিন্তা করতে হবে, আমাদের পরিবার ।

শেখ হাসিনা আরো বলেন, ‘অশিক্ষিত মানুষদের কথা বাদ দিলাম,শিক্ষিতজন, তারা কেন ট্রাফিক আইন মেনে চলবে না? তাদেরকে ট্রাফিক আইন মানতে হবে। শিক্ষিতজনরা মেনে চললে মানুষের ক্ষতি হবে না। সেজন্যই আমরা চাই, সবসময় একটা নিরাপদ সড়ক ব্যবস্থা থাকুক। দেশে শান্তি শৃঙ্খলা বজায় থাকুক।’

সড়ক পরিবহন ও সেতু বিভাগের সচিব নজরুল ইসলামের স্বাগত বক্তব্য অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে এ সময় সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ, নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতা ইলিয়াস কাঞ্চন প্রমুখ উপস্থিত ছিলেন।

এন এ/রাতদিন