আদিতমারীতে স্বেচ্ছাসেবক লীগ নেতার ‘পিটুনীতে’ প্রকৌশলী হাসপাতালে

‘নিম্নমানের কাজের’ অভিযোগে এলজিইডির একজন প্রকৌশলীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে লালমনিরহাট জেলা স্বেচ্ছাসেবক লীগের এক নেতা ও তার লোকজনের বিরুদ্ধে।

জাকিরুল ইসলাম নামের ওই উপ-সহকারী প্রকৌশলী বর্তমানে লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি জেলার আদিতমারী উপজেলা প্রকৌশল দপ্তরে কর্মরত আছেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বৃহস্পতিবার, ১৮ এপ্রিল দুপুরের দিকে আদিতমারীর সারপুকুর এলাকায় এ ঘটনা ঘটে।

এলজিইডি সূত্র জানায়, আদিতমারী উপজেলার সরলখাঁ উচ্চ বিদ্যালয় থেকে তেঁতুলতলা হয়ে টেপারহাট পর্যন্ত বাইপাস সড়কের সংস্কার কাজ তদারকির দায়িত্বে ছিলেন উপ-সহকারী প্রকৌশলী জাকিরুল ইসলাম। বৃহস্পতিবার সেই কাজ তদারকিতে গিয়েছিলেন তিনি। সেখানেই এ হামলার ঘটনা ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন জাকিরুল ইসলাম অভিযোগ করেন, ‘ওই কাজ তদারকিতে গেলে তা নিম্নমানের হচ্ছে উল্লেখ করে কাজ বন্ধ রাখার হুমকিসহ অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি একেএম হুমায়ুন কবির ও তার লোকজন। এক পর্যায়ে তারা লাঠি নিয়ে আমার উপর হামলা চালায়’।

জানা গেছে, ওই ঘটনার পর ঘটনাস্থল থেকে জাকিরুল ইসলামকে উদ্ধার করে প্রথমে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে হাসপাতালে যান লালমনিরহাট স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী একেএম আমিরুজ্জামান। এরপর তিনি ঘটনাটি পুলিশকে জানান।

তবে ঘটনাস্থলে কোনো হামলার ঘটনা ঘটেনি দাবি করে লালমনিরহাট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি একেএম হুমায়ুন কবির বলেন, ‘সড়ক সংস্কার কাজে ইটের পাশে দুই ফিট মাটি দেয়ার কথা থাকলেও তা করা হয়নি। এনিয়ে ঠিকাদারের সাথে এলাকার লোকজনসহ কথা হচ্ছিল। কিন্তু ওই প্রকৌশলী নিজ থেকেই এলাকাবাসীর সাথে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন।’

লালমনিরহাট স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী একেএম আমিরুজ্জামান বলেন, ‘আমি ঘটনাটি জেনে প্রাথমিকভাবে পুলিশকে অবহিত করেছি। এ ঘটনায় মামলা করা হবে।’

আদিতমারী থানার ওসি মাসুদ রানা জানান, প্রাথমিকভাবে ঘটনা জানাতে নির্বাহী প্রকৌশলী থানায় এসেছিলেন। তাকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে, অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে।

এইচএ/রাতদিন