ঈদে তারা কেনাকাটা করবেন না, দাড়াবেন ‘কষ্টমানুষের’ পাশে

ঈদে নতুন জামা কেনার টাকা দিয়ে করোনাকালে অসহায় দুস্থ কর্মহীদের খাবার বিতরণ করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ব্যক্তি উদ্যোগ নেয়া হয়েছে। এই উদ্যোগটি যিনি নিয়েছেন তিনি হলেন একজন সাংবাদিক। তার নাম হায়দার আলী বাবু। পেশাগত দিক থেকে তিনি এনটিভি ও কালের কন্ঠের লালমনিরহাট প্রতিনিধি।

ফেসবুকে তিনি জানিয়েছেন, এবার ঈদে কেনাকাটা না করে সেই টাকায় তিনি অসহায়দের মাঝে খাবার বিতরণ করবেন। শুধু তিনি নয়, তার আত্মীয়-স্বজনরাও তার সঙ্গে একাত্মতা জানিয়ে এবার ঈদে কেনাকাটা করবেন না।

সবার পাশে দাঁড়ানোর সামর্থ্য তার না থাকলেও অন্তত প্রাথমিকভাবে ১০০ পরিবারের মাঝে ঈদের খাদ্যসামগ্রী পৌছে দেবার লক্ষ্য নিয়েছেন বাবু। এতে প্রতি পরিবারে খরচ হবে প্রায় এক হাজার টাকা। খাদ্য তালিকায় থাকবে-চিনি, সেমাই, মাংস, চাল ইত্যাদি।

যে কেউ তার এই ব্যক্তি উদ্যোগের সাথে থাকতে পারেন বলে জানিয়েছেন বাবু। তিনি এই প্রজেক্টের নাম দিয়েছেন ‘ঈদে কষ্টমানুষের পাশে’।

বাবুর ফেসবুক পোষ্টটি….

(পড়ার বিনীত অনুরোধ সবাইকে)ঈদে ‘সীমিত আকারে’ ‘কষ্টমানুুষের’ পাশে…১গরীব-অসহায়-ভিক্ষুকরা আমার মেয়ের ভাষায়…

Posted by Haidar Ali Babu on Tuesday, 5 May 2020

করোনাভাইরাসের কারণে দেশ এখন সংকটময় মুহূর্ত পার করছে। এতদিন লকডাউন থাকলেও, তা শিথিল করে দিয়েছে সরকার। তবে এ ভাইরাসে আক্রান্ত বা মৃত্যুর সংখ্যা কমছে না। গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৭০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩১৩৪ জনে। মৃত্যু হয়েছে নতুন করে আজ আরো ৭ জনের। মোট ২০৬ জন। ঈদ উপলক্ষে দেশের শপিংমলগুলোও খুলে দেয়ার ঘোষণা এসেছে।

এমন সময়ে এই উদ্যোগকে একটি প্রতিবাদ হিসেবেও দেখছেন সাংবাদিক বাবু। তার মতে, মানুষ ঈদের জামা কাপড় কিনতে শপিং মলে না গিয়ে, এবারের ঈদটা তাদের সাথে ভাগাভাগি করে নেয়া উচিত, যারা এই সময়টাতে কষ্টে আছেন।

ব্যক্তিগত উদ্যোগে সবাই এগিয়ে এলে, করোনাকালের এই ভয়াবহ দিনেও কষ্টমানুষদের আনন্দটুকু একদিনের জন্য হলেও পূর্ণতা পাবে বলে জানান হায়দার আলী বাবু।

জেএম/রাতদিন