এরশাদের শারীরিক অবস্থা শঙ্কাজনক, বিপদমুক্ত নন : জিএম কাদের

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

তিনি বলেন, আমাদের তরফ থেকে যতটুকু করার দরকার ততটুকু আমরা করছি। মেডিসিন সাপোর্ট করছে, এটাকে উন্নতি বলা যেতে পারে। তবে মেডিসিন বা কোনো প্রকার সাপোর্ট ছাড়া যদি উনার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকে তবেই উন্নতি বলা যাবে।

রোববার, ৭ জুলাই রাজধানীর বনানীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, সার্বিকভাবে কিছু কিছু বিষয়ে উন্নতি হয়েছে। রক্তের ভেতরে ইনফেকশন কমে এসেছে। উনি গভীর ঘুমে আচ্ছন্ন, উনি ঘুমাচ্ছেন। যেটা দেখতে খারাপ লাগছিল সেটা হচ্ছে ওনার মুখের ভেতর নল দেয়া ছিল।

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, মেডিকেল ইভালুয়েশন অনুযায়ী ওনার শারীরিক অবস্থার কোনো কোনো ক্ষেত্রে উন্নত হয়েছে। তবে সেটা কৃত্রিমভাবে, ওষুধের সাহায্যে। এখন তিনি তা ধরে রাখতে পারলে, তাহলে সার্বিক উন্নতির দিকে রয়েছেন বলা যাবে। তবে এখন মেশিনের সাহায্যে যে লাইফ সাপোর্ট দেয়া হচ্ছে, সেটা কতক্ষণ ধরে রাখতে পারবেন চিকিৎসকরা তা নিশ্চিত নন।

তবে তার শারীরিক অবস্থা শঙ্কাজনক, তিনি বিপদমুক্ত নন। রোববার সকালে হেমো ডায়াফিল্টারেশন দেয়া হয়েছে। অবস্থা বুঝে হেমো পারফিউশন দেয়া হবে৷ তার অবস্থা স্থিতিশীল, গতকাল যা ছিল তার চেয়ে ভালো বা খারাপ হয়নি।

এবি/রাতদিন