করোনাকালেও বোচাগঞ্জে নানা উন্নয়নকাজের উদ্বোধন করলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী

‘করনোর মধ্যেও বর্তমান সরকার দেশের উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে। সরকারের সঠিক সিদ্ধান্তের কারনেই বাংলাদেশ করোনার প্রাথামিক পর্যায় কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে।’ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এসব কথা বলেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি।

শনিবার, ১৮ জুলাই সকাল ১০ টায় দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বোচাগঞ্জ উপজেলাধীন উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত প্রশাসনিক ভবন নির্মানসহ আরও বেশ কিছু উন্নয়ন কাজের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

তিনি বলেন, যেখানে একটি পিসিআর মেশিন দিয়ে আমরা শুরু করেছিলাম, সেখানে সারাদেশে ৬০টি মেশিন স্থাপন করা হয়েছে। করোনায় বিশ্বের বড় বড় রাষ্ট্র প্রধানরা যেখানে দিশেহারা হয়ে চোখের পানি ফেলেছেন সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী একদিনের জন্য বিভ্রান্ত হয়নি। সাহসিকতার সাথে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন।

তিনি আরো বলেন, আমেরিকা, ইতালি সহ বিভিন্ন দেশে করোনায় মৃতদের গণকবর দেয়া হয়েছে সেখানে আমেদের দেশে ধর্মীয় অনুশাসন মেনে দাফন ও সৎকার করা হয়েছে। করোনায় দেশের একটি কর্মহীন মানুষ না খেয়ে থাকেনি, প্রতিটি মানুষের কাছে সরকারি সাহায্য পৌচেছে।

তিনি এদিন বোচাগঞ্জ উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত প্রশাসনিক ভবন, হলরুম, সেতাবগঞ্জ সুগারমিল রোড হতে রামপুর হাট হয়ে নাউয়াভিটা- সুকদেবপুর চৌরাস্তায় হয়ে মাহেরপুর হাট পর্যন্ত ১২. ৪ কিলোমিটার রাস্তা প্রশস্ত করণ ও উপজেলাধীন গোপেন সাহার হাটে দ্বিতল গ্রামীণ বাজার ভবন (চার-তলা ভিত্তি বিশিষ্ট) নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

এছাড়া এডিপি প্রকল্পের আওতায় হুইল চেয়ার, ভ্যানগাড়ী ও বাইসাইকেল, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরণ, প্রতিমন্ত্রীর ঐচ্ছিক তহবিল হতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে অর্থ বিতরণ করেন তিনি।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সেতাবগঞ্জ পৌর সভার মেয়র আব্দুস সবুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী প্রমুখ।

এছাড়াও বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

জেএম/রাতদিন