করোনাভাইরাস: বুড়িমারী চেকপোষ্ট দিয়ে ভারত যাওয়া বন্ধ হলো

করোনা ভাইরাস আতঙ্কে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রশেন দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের না পাঠাতে চিঠি দিয়েছে ভারতীয় চ্যাংড়াবান্ধা ইমিগ্রেশন পুলিশ। এর প্রেক্ষিতে ১৫এপ্রিল পর্যন্ত পাসপোর্টধারী যাত্রী যাতায়াত বন্ধ ঘোষণা করেছে বন্দর কর্তৃপক্ষ।

শুক্রবার, ১৩ মার্চ বিকেলে বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন তথ্যটি নিশ্চিত করেন। এর আগে সকালে চিঠি পাঠায় চ্যাংরাবান্দা ইমিগ্রেশন পুলিশ।

চিঠিতে বলা হয়েছে, চীনসহ বেশ কয়েকটি দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। যে কারণে ভারত সরকার তাদের দেশে প্রবেশ ঠেকাতে শুক্রবার, ১৩ মার্চ বিকেলে থেকে পাসপোর্টধারী যাত্রী এবং সব ধরনের ভিসা বন্ধ করেছে।

তবে দুই দেশের আমদানি-রপ্তানি চালু থাকবে। একই সাথে ভারতীয় কোনো নাগরিক তার দেশে প্রবেশ করতে চাইলে তারা যেতে পারবেন।

উদ্ভুত পরিস্থিতিতে বুড়িমারী ইমিগ্রেশন ও বন্দর কর্তৃপক্ষের জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে সিদ্ধান্ত নেয়া হয়, আগামী ১৫ এপ্রিল পর্যন্ত পাসপোর্টধারী যাত্রী যাতায়াত বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন জানান, ভারতীয় চ্যাংড়াবান্ধা ইমিগ্রেশন পুলিশের চিঠি আসার পর বন্দর কর্তৃপক্ষের সাথে আলোচনায় সিদ্ধান্ত নেওয়া হয় আগামী ১৫ এপ্রিল পর্যন্ত পাসপোর্টধারী যাত্রী যাতায়াত বন্ধ থাকবে। তবে পণ্য আমদানী-রপ্তানি যথারীতি চলবে।

এনএ/রাতদিন