করোনা সচেতনতায় দিনরাত ছুটছে আদিতমারীর পুলিশ

‘করোনা ভাইরাস কোনো ঘাতক ব্যাধি নয়, শুধু প্রয়োজন সচেতনতা। আপনার-আমার একটু সচেতনতাই এই রোগ সম্পূর্ণ নির্মূল সম্ভব। আসুন আমরা সচেতন হই, নিজে বাঁচি-অপরকে বাঁচতে সাহায্য করি।’ এভাবেই হ্যান্ডমাইকে দিনরাত করোনাভাইরাস সচেতনায় প্রচারণা চালাচ্ছেন লালমনিরহাটের আদিতমারী থানার ওসি সাইফুল ইসলামসহ ওই থানার পুলিশ সদস্যরা।

গতকাল শুক্রবার, ২৭ মার্চ থেকে এভাবে তাঁরা ছুটে চলেছেন বিভিন্ন হাটবাজারে, গ্রাম থেকে গ্রামে। শুধু দিনেই নয় রাতেও চলছে এ প্রচারণা। কখনো কখনো তাদের সাথে থাকছেন আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যন ফারুক ইমরুল কায়েস ও আদিতমারীর ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন।

গত দু’দিনে উপজেলার ভাদাই ইউনিয়নের বুড়ির বাজার, সাপ্টিবাড়ি ইউনিয়নের সাপ্টিবাড়ি বাজার, ভেলাবাড়ি ইউনিয়নের আমেনা, হাজীগঞ্জ, সাংকারচড়া, কালিরহাট বাজার, কমলাবাড়ি ইউনিয়নের কুমড়িরহাট বাজারসহ বিভিন্ন হাটে-বাজারে জনসচেতনামূলক প্রচারনা চালিয়েছেন। প্রতিটি হাট-বাজারে ওসি হ্যান্ড মাইকে সংক্রমন রোধে সবাইকে সামাজিক দুরত্ব বজায় রাখতে ঐক্যবদ্ধ হবার জন্য আহবান জানাচ্ছেন।

ওসি সাইফুল ইসলাম বলেন, ‘সারা পৃথিবীজুড়ে করোনাভাইরাসের থাবা মানবতাকে স্তব্ধ করে দিয়েছে। প্রজাতন্ত্রের একজন কর্মকর্তা হিসেবে রুটিন কাজের পাশাপাশি উপজেলা প্রশাসনসহ মিলিতভাবে জনসচেতনতা বৃদ্ধিতে প্রচারনামূলক কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে।’

ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, ‘করোনা সংক্রমণ রোধে জনসচেতনতার বিকল্প নেই। তাই আমরা সবাই মিলে প্রচারণায় জোর দিয়েছি।’

এবি/রাতদিন