কৃষকদের প্রতিবাদের মুখে আবারও বন্ধ জাহ্নবীর শুটিং

কৃষকদের আন্দোলনের মুখে আবারও মাঝপথে বন্ধ হয়ে গেল বলিউড অভিনেত্রী জাহ্নবী কাপুরের সিনেমার শুটিং। ‘গুড লাক জেরি’ নামের সিনেমাটির শুটিং চলছিল পাঞ্জাবের পাটিয়ালা শহরের ভূপিন্দ্র রোডে। কিন্তু কৃষকদের আন্দোলনের মুখে শুটিং বন্ধ করে দিতে বাধ্য হন পরিচালক সিদ্ধার্থ সেন।

গত শনিবার, ২৩ জানুয়ারি পঞ্জাবে সিনেমাটির শুটিং চলাকালীন প্রতিবাদরত কৃষকদের একটি দল সেখানে গিয়ে শুটিং বন্ধের দাবি জানায়। ইউনিটের সদস্যরা প্রতিবাদরত কৃষকদের সঙ্গে কথা বলে বোঝানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত কোনো সুরাহা হয়নি। ফলে শুটিং বন্ধ করে হোটেলে ফিরে যায় পুরো ইউনিট।

এর পর প্রতিবাদরত কৃষকরা হোটেলের সামনে গিয়েও শ্লোগান দিতে থাকে। পরে পুলিশ এসে শুটিং বন্ধের আশ্বাস দিলে থামে তারা। কৃষকদের অভিযোগ, ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে কেউ তাদের সমর্থনে কথা বলেনি। নতুন কৃষি আইন তুলে না নেওয়া পর্যন্ত পঞ্জাবে কোনো শুটিং হতে দেবেন না বলে জানান তারা।

এর আগে গত ১১ জানুয়ারিও সিনেমাটির শুটিং চলাকালীন বিক্ষোভ দেখিয়েছিলেন একদল কৃষক। নতুন কৃষি আইনের বিরুদ্ধে তাদের প্রতিবাদ সম্পর্কে সিনেমার নায়িকা জাহ্নবীর মতামত জানতে চেয়েছিলেন তারা। সিনেমার টিম প্রতিবাদরত কৃষকদের পাশে থাকার কথা দিলে সেখান থেকে চলে যান কৃষকরা।

এর পরেই কৃষকদের সমর্থনে নিজের মতামত জানিয়ে ইনস্টাগ্রামে একটি স্টোরি শেয়ার করেছিলেন জাহ্নবী।

এনএ/রাতদিন

মতামত দিন