কোয়ারেন্টিনে সেব্রিনা ফ্লোরা, আইইডিসিআর-এ করোনার হানা

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সরকারি রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) চার টেকনোলজিস্ট। বর্তমানে তারা চিকিৎসার জন্য মহাখালীর সংক্রামকব্যাধি হাসপাতালে ভর্তি রয়েছেন। এ ঘটনায় আইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এস এম আলমগীর কোয়ারেন্টিনে রয়েছেন।

১৬ এপ্রিল, বৃহস্পতিবার আইডিসিআর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এস এম আলমগীর এই তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ডা. এস এম আলমগীর জানান, করোনা আক্রান্তরা স্টাফরা যেহেতু আইডিসিআরে কাজ করতেন। তারাও আমাদের সংস্পর্শে ছিল। তাই তাদের শরীরে করোনা শনাক্ত হওয়ার পর সতর্কতার জন্য আমরা স্বেচ্ছায় কোয়ারন্টোইনে রয়েছি। করোনায় আক্রান্ত স্টাফরা অফিস থেকে নয় অন্য কোথাও থেকে আক্রান্ত হয়েছে বলেও ধারণা করছেন তিনি।

এছাড়া কোয়ারন্টোইনে থাকার কারণে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ের আয়োজনে সরাসরি থাকছেন না আইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এবং প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এস এম আলমগীর।

তিনি আরো জানান, আইডিসিআরের পার্শবর্তী একটি ভবন কোয়ারেন্টাইনে রয়েছেন তারা। সেখানে থেকে অফিস করছেন এবং অনলাইনে সংযুক্ত হয়ে অন্যদের সঙ্গে কাজ চালিয়ে যাচ্ছেন।

প্রসঙ্গত, চীনে উহান থেকে ছাড়িয়ে পড়া এই ভাইরাসে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম শনাক্ত হয়। এরপর থেকে এখন পর্যন্ত দেশে ১ হাজার ২৩১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এতে প্রাণহারিয়েছেন ৫০ জন। এর মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন। সুত্র: বাংলারিপোর্ট।

জেএম/রাতদিন