গঙ্গাচড়ায় বন্যা কবলিত মানুষেরা বাঁচার স্বপ্ন দেখছেন, বাঁধ হচ্ছে তিস্তার বামতীরে

রংপুরের গঙ্গাচড়ায় কোলকোন্দ ও লক্ষীটারী ইউনিয়নের বন্যা কবলিত মানুষের দীর্ঘদিনের কষ্ট লাঘব হতে যাচ্ছে। গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু থেকে উজানে কোলকোন্দ ইউনিয়নের বিনবিনাচর পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কাজ শুরু হবে শীঘ্রই।

এ বিষয়ে সাবেক প্রতিমন্ত্রী, জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ, সদস্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় কমিটি এবং রংপুর-১ আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গা এমপি গত ২২ জানুয়ারি পানি সম্পদ মন্ত্রনালয়ে আবেদন করেন।

এর প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার, ৫ আগষ্ট পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি ওই চিঠির উত্তর দেন। চিঠিতে তিনি জানান, রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার তিস্তা নদীর উপর নির্মিত শেখ হাসিনা সেতু রক্ষার্থে এর উজানে কোলকোন্দ ইউনিয়নের বিনবিনাচর পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধসহ প্রতিরক্ষামূলক কাজের আবেদন গৃহীত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন, বিরোধী দলীয় চিফ হুইপ আলহাজ্ব মসিউর রহমান রাঙ্গা এমপি।

প্রসংগত, সংবাদটি জানতে পেরে তিস্তাপারে বসবাসকারী মানুষেরা আনন্দ প্রকাশ করেছেন। নতুন করে বাচাঁর স্বপ্ন দেখছেন তারা। সেইসাথে এসব মানুষ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও স্থানীয় সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন। জানিয়েছেন অভিনন্দন।

জেএম/রাতদিন