‘নামধারী’ সাংবাদিকদের বেঁধে পেটানোর নির্দেশ দিলেন এমপি

সাংবাদিক পরিচয়ে যারা মাদক ব্যবসা ও সেবন এবং চাঁদাবাজি করছে তাদের বেঁধে পেটানোর নির্দেশ দিয়েছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন।

গত বৃহস্পতিবার, ২৭ আগস্ট রাতে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মোহনপুর উপজেলার কেশরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দোয়া মাহফিল ও আলোচনা সভায় দেওয়া বক্তব্যে এ নির্দেশ দেন তিনি। এ নিয়ে তার দেড় মিনিটের বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ভিডিওতে সংসদ সদস্যকে বলতে শোনা গেছে, ‘গুটি কয়েক সাংবাদিক এসে কার্ড ধরিয়ে বলেন, আমরা অমুক পত্রিকা, অমুক অনলাইনের পদধারী সাংবাদিক। এদের কোনও হেড অফিস নাই।…আমি তথ্য মন্ত্রণালয়ে জিজ্ঞাসা করেছিলাম সারাদেশে কয়টা অনলাইনের অনুমতি দিয়েছেন। ওখানে বলেছে ৫০টাও নয়। আমি বলেছি, আমার মোহনপুরে যে দেখি ৬০টা আছে? তাহলে সারা বাংলাদেশে যা আছে মোহনপুরে তারচেয়ে বেশি?’

এরপর এসব সাংবাদিকদের কর্মকাণ্ড তুলে ধরে উপস্থিত জনতার উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা (স্থানীয় অনলাইনের সাংবাদিক) কার্ড ঝুলাবেন, মাদকের ব্যবসা করবেন, নিরাপদে মাদক সেবন করবেন…আগে তাদের বাইন্ধেন কিন্তু। আসলে তাদের বান্ধবেন। কত বড় সাংবাদিক আমি দেখতে চাই।

এরপর এসব সাংবাদিকের উদ্দেশে তিনি বলেন, আপনি মানুষকে ভয় দেখাবেন। এই কথা আমি লিখে দেবো, পেপারে দিয়ে দেবো, ফেসবুকে দিয়ে দেবো.. তথ্য সন্ত্রাস আইন করা হয়েছে বাংলাদেশে। তথ্য সন্ত্রাস আইন কঠিন আইন। তার চেয়ে বড় আইন আছে দেশের জনগণের হাতে।

জনগণের উদ্দেশে এমপি আয়েন উদ্দিন বলেন, এ সকল চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, মাদক সেবনকারী নামধারী সাংবাদিকদের ধরে বেঁধে পেটাবেন। মাইরের ওপর কোনও আইন নাই। কতটা সাংবাদিক আমি দেখতে চাই?’

আয়েন উদ্দিন এমপি সাংবাদিকদের বলেন, আমি বলতে চেয়েছিলাম যে জনগণের চেয়ে বড় শক্তি আর নেই। আমার বক্তব্যটি কেবলমাত্র সেই সাংবাদিকদের উদ্দেশে যারা সাংবাদিকতার নামে বিভিন্ন অপরাধে জড়িত। তিনি আরও বলেছেন, আমি সত্যিকারের নিবেদিতপ্রাণ সাংবাদিকদের সম্মান রক্ষার জন্য এই বক্তব্য দিয়েছি।

এইচএ/রাতদিন