জাতির জনককে অবমাননা, প্রতিবাদে রংপুর চেম্বারের মানববন্ধন

স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে মানববন্ধন করেছে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি। এফবিসিসিআই’র উদ্যোগে দেশব্যাপী মানববন্ধন কর্মসূচীর অংশ হিসেবে এই মানববন্ধন আয়োজন করা হয়।

আজ শনিবার, ১২ ডিসেম্বর সকালে রংপুর প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। পরিচালনা পর্ষদের নেতৃত্বে রংপুরের সর্বস্তরের ব্যবসায়ীগণ এতে অংশ নেন।

এতে বক্তব্য রাখেন রংপুর চেম্বারের সহ-সভাপতি মনজুর আহমেদ আজাদ, পরিচালকবৃন্দের মধ্যে পার্থ বোস, মোঃ রিয়াজ শহিদ শোভন, মোঃ জুলফিকার আজিজ খাঁন ভুট্টু, মোঃ আকবর আলী, খেমচাঁদ সোমানী রবি, রংপুর চেম্বারের সচিব ড. মোঃ রেজা-উন-নূর।

বক্তব্যে তারা বলেন, মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে বাধা প্রদান এবং স্থাপিত ভাস্কর্য ভেঙে ফেলার ভয়ংকর হুমকি দিয়েছে চিহ্নিত স্বাধীনতাবিরোধী, মৌলবাদী ও সাম্প্রদায়িক অপশক্তি। তাই যে কোন মূল্যেই হোক বঙ্গবন্ধুর অবমাননাকারীদের রুখে দিতে হবে।

‘বঙ্গবন্ধু আমাদের অস্তিত্বের জায়গা। বঙ্গবন্ধুকে আঘাত করা মানে বাংলাদেশকে আঘাত করা, মুক্তিযুদ্ধকে আঘাত করা।’ তাই বঙ্গবন্ধুর অবমাননায় রংপুরের ব্যবসায়ী সমাজ চুপ থাকতে পারে না।

এসময় ঘৃণ্য এই ঘটনার তীব্র নিন্দা এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।

জেএম/রাতদিন