ডিবি পরিচয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে, উলিপুরে আটক ৩

কুড়িগ্রাম জেলার উলিপুরে ডিবি পুলিশের পরিচয়ে ব্যবসায়ীর দুই লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।এঘটনায় তিনজনকে আটক করেছে থানা পুলিশ।

শুক্রবার, ১২ ফেব্রুয়ারি বিকেলে ব্যবসায়ী প্রদীপ বণিক বাদী হয়ে ৬ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি রাতে রংপুর কোতোয়ালি থানার কামাল কাছনা গ্রামের সম্ভুনাথ বণিকের ছেলে ওয়েষ্ট পেপার ব্যবসায়ি প্রদীপ বণিক (৩৫) তার একজন কর্মচারীসহ মোটর সাইকেল যোগে ব্যবসায়িক কাজে রংপুর থেকে উলিপুর উপজেলার বজরা বাজারের উদ্দেশ্যে যাচ্ছিলেন।

পথিমধ্যে রাত ১১টার দিকে উলিপুর পৌরসভার রামধাস ধনিরাম হাজীপাড়া এলাকায় পৌঁছালে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম নাঈম (২২) ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ওসমান গনি সরদার রতনসহ (২৪) ৬ যুবক ওই ব্যবসায়ির মোটর সাইকেলের গতিরোধ করেন।

এরপর তারা নিজেদেরকে প্রশাসন ও ডিবি পুলিশের পরিচয় দিয়ে অবৈধ মালামাল রাখার অভিযোগ তুলে ওই ব্যবসায়ী এবং কর্মচারীর শরীর তল্লাশি করেন। এ সময় ব্যবসায়িকে মারপিটের ভয় দেখিয়ে তার ব্যাগে থাকা দুই লাখ টাকা জোর পূর্বক ছিনিয়ে নেয়ার সময় ব্যবসায়ীর আর্তচিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসে। এ অবস্থায় তারা টাকা নিয়ে পালিয়ে যায়।

এ সময় স্থানীয় লোকজন তাদেরকে চিনে ফেলে। এর কিছু সময় পর ছিনতাইকারীরা ঘটনাস্থলে ফেলে যাওয়া তাদের একটি মোটর সাইকেল নিতে এলে এলাকাবাসী দুইজনকে আটক করে পুলিশে দেন।

পরে আজ শুক্রবার, ১২ ফেব্রুয়ারি বিকালে পুলিশ অভিযান চালিয়ে আরও একজনকে আটক করে।

আটকৃতরা হলেন, পৌরসভার নারিকেলবাড়ি গ্রামের আবুল হোসেনের ছেলে আহসান হাবিব বাবু (২৪), আব্দুল হামিদের ছেলে সাদেকুর রহমান দুলু (২৮) ও পশ্চিম কালুডাঙ্গা গ্রামের ছাবেদ আলীর ছেলে শাহিন মিয়া (২৫)।

এ ঘটনার সঙ্গে জড়িত পলাতক আসামিরা হলেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম নাঈম (২২) ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ওসমান গনি সরদার রতন (২৪) ও কর্মী তৌফিক আলম চৌধুরী (২২)।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক বলেন, ‘ছিনতাইয়ের ঘটনা শুনেছি। অপরাধী যেই হোক তাদের শাস্তি হওয়া উচিত। নাঈমের বিষয়টি তদন্ত করে সঠিক প্রমান হলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।’

উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবীর জানান, ছিনতাইয়ের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে। আটক তিনজনকে জেল হাজতে পাঠানো হয়েছে।

জেএম/রাতদিন

মতামত দিন