ঢাকার দুই সিটিতে আ’লীগের মেয়র প্রার্থী ঘোষণা রোববার

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে। শনিবার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে দুই প্রার্থী চূড়ান্ত করা হয় তবে রোববার আনুষ্ঠানিকভাবে দুই প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

সভা শেষে প্রার্থীদের নাম ঘোষণার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিচার-বিশ্লেষণ করছি, পর্যালোচনা করছি। প্রধানমন্ত্রী নিজের সোর্স থেকেও খোঁজ নিচ্ছেন, গোয়েন্দা সংস্থার রিপোর্ট নেয়া হয়েছে। সবকিছু বিচার-বিশ্লেষণ করতে আমাদের একটু সময় লাগছে।

তিনি বলেন, রোববার বেলা ১১টায় ধানমণ্ডিতে সভাপতির কার্যালয়ে উভয় সিটি মেয়র ও কাউন্সিলর যাদের মনোনয়ন দেয়া হয়েছে তাদের নাম ঘোষণা করা হবে।

এদিকে একটি সূত্র জানিয়েছে, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) শেখ ফজলে নূর তাপস মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে যাচ্ছেন।

অপরদিকে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে। ঢাকা উত্তর সিটিতে দলটির মনোনয়ন পেয়েছেন তাবিথ আউয়াল আর দক্ষিণে মনোনয়ন পেয়েছেন ইশরাক হোসেন।

এর আগে আওয়ামী লীগের ধানমণ্ডির সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে উত্তর ও দক্ষিণে ২০ জন মেয়র পদপ্রত্যাশি মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তাদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৮ জন এবং উত্তর সিটিতে ১২ জন মেয়র পদপ্রার্থী ছিলেন। শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়ে শনিবার বিকেল ৫টায় মনোনয়ন ফরম বিতরণ ও জমাদানের কার্যক্রম শেষ হয়।

ঢাকার দুই সিটি কর্পোরেশনে আগামী ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএম পদ্ধতিতে।