নানা আয়োজনে রংপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নানা কর্মসূচীর মধ্য দিয়ে রংপুরে পালিত হলো বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে মাল্য দানের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়।    

রবিবার, ২৩ জুন সকালে জেলা আ.লীগের বেতপট্টি কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে মাল্য দান, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা আ.লীগ নেতৃবৃন্দ।

সকাল ১১ টায় দলীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য এক শোভা যাত্রা বের হয়। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে ডিসির মোড়ে অবস্থিত বঙ্গবন্ধু মুর‌্যালের সামনে গিয়ে শেষ হয়। এসময় জাতির জনকের মুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নেতৃবৃন্দ।

মহিলা আওয়ামী লীগের শোভাযাত্রা

এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা আ.লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মমতাজ উদ্দীন আহম্মেদ, সাধারন সম্পাদক এ্যাড: রেজাউল করিম রাজু, সাংগঠনিক সম্পাদক এ্যাড: আনোয়ারুল ইসলাম, কোষাধ্যক্ষ্ আবুল কাশেম, দপ্তর সম্পাদক তৌহিদুল ইসলাম টুটুল সহ আ.লীগের সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন এর নেতৃবৃন্দ।

এখানে আয়োজিত সভায় সংক্ষিপ্ত বক্তব্যে রংপুর জেলা আ.লীগের সাধারন সম্পাদক এ্যাড: রেজাউল করিম রাজু বলেন, আওয়ামী লীগ শুধু দেশের পুরনো ও সর্ববৃহৎ রাজনৈতিক দলই নয়, এটি গণতন্ত্র ও অসাম্প্রদায়িক ভাবাদর্শের মূলধারাও। প্রতিষ্ঠা থেকে শুরু করে এই পর্যন্ত নানা আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ আমাদের সমাজ-রাজনীতির এ ধারাকে নিরবচ্ছিন্নভাবে এগিয়ে নিচ্ছে।

জেএম/রাতদিন