নারায়নগঞ্জে একদিনেই প্রাণ গেল ৭ জনের

গত ২৪ ঘন্টায় নারায়ণগঞ্জে করোনা আক্রান্ত হয়ে নতুন করে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০৭ জনে। এছাড়া নতুন করে আরও ১১৩ জন করোনা সনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট ৪ হাজার ৬৪৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

আজ রোববার, ২১ জুন সিভিল সার্জন মো. ইমতিয়াজ জানান, গত ২৪ ঘন্টায় ১১৩ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নতুন করে ৭ জন মারা গেছে। মৃত ৭ জনের মধ্যে ৬ জন রূপগঞ্জ উপজেলার বাসিন্দা ও একজন সদর উপজেলার।

তিনি আরও জানান, সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৫৮ জন ও আক্রান্ত ১ হাজার ৫৮৪ জন। ফলে সর্বাধিক ঝুঁকিপূর্ণ এলাকা সিটি কর্পোরেশন হওয়ায় এই অঞ্চলটির অধিকাংশ এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

অন্যদিকে সদর উপজেলায় মারা গেছেন ২২ জন ও আক্রান্ত ১ হাজার ১৩১ জন। বন্দর উপজেলায় আক্রান্তের সংখ্যা ১৫১ ও মারা গেছেন ৩ জন। এছাড়া আড়াইহাজারে আক্রান্ত ৪৫০ ও মারা গেছেন ৩ জন, সোনারগাঁয়ে আক্রান্ত ৩৯৯ ও মারা গেছেন ১৩ জন এবং রূপগঞ্জে মারা গেছেন ৮ জন ও ৯২৮ জন আক্রান্ত।

করোনা ভাইরাসে দেশের প্রথম আক্রান্ত দুই ব্যক্তি নারায়ণগঞ্জ শহরের বাসিন্দা ছিলেন। একইসাথে মৃত্যুর গণনা শুরু হয় ৩০শে মার্চ বন্দর উপজেলা থেকে। এরপর সারাদেশের সাথে এই জেলাটি লকডাউন ছিল। কিন্তু থামেনি আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

এদিকে গত ৪ দিন রূপগঞ্জ ছাড়া নারায়ণগঞ্জ জেলায় কোথাও করোনা পরীক্ষা হয়নি। কীট সংকটের কারনে পরীক্ষা বন্ধ রয়েছে বলে সংশ্লিষ্ঠরা জানান। তবে জেলা করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম জানান, আজ রোববার থেকে করোনার সেম্পল নেওয়া শুরু হয়েছে।

এবি/রাতদিন