নীলফামারীতে ২৮ চিকিৎসক-নার্সসহ কোয়ারেন্টিনে ১৫০

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  চিকিৎসক-নার্স ও রোগীসহ ১৫০ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদের ১০০ জন আছেন হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। আর বাকিদের বিভিন্ন জায়গায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সেখানকার এক চিকিৎসকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় গতকাল মঙ্গলবার বিকালে ওই স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু শফি মাহমুদ জানান, মঙ্গলবারের পর থেকে নতুন রোগী ভর্তি নেওয়া এবং বর্হিঃবিভাগে চিকিৎসা সেবা বন্ধ রাখা হয়েছে। বুধবার তাদের মধ্যে ১৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি জানান, কোয়ারেন্টিনে থাকাদের মধ্যে আছেন নয়জন চিকিৎসক, ১৯ জন নার্স, ১৯ জন রোগী, কর্মকর্তা-কর্মচারী এবং স্বাস্থ্য কপ্লেক্সের আবাসিকে থাকা লোকজনসহ ১০০ জন । এছাড়া ৫০ জনকে বিভিন্ন জায়গায় কেয়ারেন্টিনে পাঠানো হয়েছে যারা, ওই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে ফেরত যাওয়া রোগী ও তাদের স্বজন।

আর করোনাভাইরাসে আক্রান্ত ওই চিকিৎসক বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। তার শারিরীক অবস্থা ভালো আছে বলে তিনি জানান।

এবি/রাতদিন