পাকিস্তানী পা-চাটা কুকুরদের ঘাড় ধাক্কা দিয়ে তাড়াতে হবে: রংপুরে বাণিজ্যমন্ত্রী


‘যারা ভাস্কর্য ভাংচুর করেছে তাদের মনের মধ্যে রয়েছে পাকিস্তান। মহান মুক্তিযুদ্ধে পরাজিত হয়ে এরা ষঢ়যন্ত্রের পথ বেছে নিয়েছে। দেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্রে লিপ্ত এই অপশক্তিকে রুখে দিতে হবে।’- বানিজ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সী এমপি এক আলোচনা সভায় এসব কথা বলেন

গতকাল বুধবার, ১৬ ডিসেম্বর সন্ধ্যায় রংপুর জিলা স্কুল অডিটরিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে এই অলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, সেদিন যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, শুধু বঙ্গবন্ধুকে হত্যা করা তাদের উদ্দেশ্য ছিলো না। তাদের উদ্দেশ্য ছিলো ভিন্ন। তাই তার জয় বাংলাকে বাংলাদেশ জিন্দাবাদ, বাংলাদেশ বেতারকে রেডিও বাংলাদেশ বানিয়েছে।

তারা বঙ্গবন্ধুর খুনীদের পুরস্কৃত করেছে, পার্লামেন্ট মেম্বার বানিয়েছে, বড় বড় চাকরি দিয়ে বিদেশে পাঠিয়েছে।

আর একবার মুক্তিযুদ্ধের চেতনায় আপনাদেরকে এগিয়ে আসতে হবে- এই আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, কোন রাজাকার আলবদরের কাছে বাঙালিরা হেরে যায়নি, এসব পাকিস্তানী পা চাটা কুকুরদের ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিতে হবে।

রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আরও বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ডা.রউফ সরকার, সহ সভাপতি জয়নাল আবেদিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে শ্রম বিষয়ক সম্পাদক গাহারুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান জিয়া, শিল্প ও বানিজ্য সম্পাদক এটিএম ফারুকুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিরাজুল ইসলাম প্রামানিক, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা চৈতী, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক লক্ষি চন্দ্র দাস, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সুমন সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

ভাষ্কর্য এবং মূর্তির পার্থক্য বিশ্লেষণ করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম রাজু নেতৃবৃন্দকে বলেন, বাংলাদেশ যতদিন থাকবে ততদিন বঙ্গবন্ধুর ভাস্কর্য থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের মহিলা বিয়ষক সম্পাদক নাছিমা জামান ববি, সাংগঠনিক সম্পাদক আবু তালহা বিপ্লব, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এরশাদুল হক রঞ্জু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন রংপুর জেলা আওয়ামীলীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

জেএম/রাতদিন