পাটগ্রামে সোনালী ব্যাংক লকডাউন, কর্মকর্তা করোনায় আক্রান্ত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় সোনালী ব্যাংকের এক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় পাটগ্রাম শাখা অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ব্যাংক কর্তৃপক্ষ এই ঘোষণা দেন।

সোমবার, ১৫ জুন থেকে ৪৮ ঘন্টা এই লকডাউন কার্যকর থাকবে। পরবর্তীতে গৃহীত সিদ্ধান্ত জানানো হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

এর আগে সোনালী ব্যাংক হারাগাছ শাখার এক কর্মকর্তা করোনায় আক্রান্ত হলে গত রোববার থেকে ওই শাখাটিও লকডাউন করা হয়েছে।

জানা গেছে, সোনালী ব্যাংক লিমিটেড পাটগ্রাম শাখার একজন কর্মকর্তা হালকা জ্বর ও মুখে বিস্বাদ অনুভব করলে গত বৃহস্পতিবার ( ১১জুন) পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। পরীক্ষা শেষে রবিবার (১৪ জুন) নমুনা পরীক্ষার ফলাফল জেলা সিভিল সার্জন অফিসে পাঠান। এতে ওই কর্মকর্তার করোনা শনাক্ত হয়।

এ অবস্থায় পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো: মশিউর রহমান ও সোনালী ব্যাংক কতৃর্পক্ষের নির্দেশক্রমে আজ সোমবার ১৫ জুন থেকে শাখাটি ৪৮ ঘন্টা অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়।

এছাড়াও এদিন পাটগ্রাম পৌরসভার ৮ নং ওয়ার্ডের স্টেশন পাড়ার এক নারী করোনা আক্রান্ত হয়েছেন । তিনি কিছু দিন আগে নীলফামারী থেকে ঘুরে এসেছেন। নীলফামারী থেকে ফেরার কয়েক দিন পর হালকা জ্বর ও মাথা ব্যাথা অনুভব করলে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত বৃহস্পতিবার ( ১১জুন) নমুনা দেন তিনি।

রবিবার (১৪ জুন) নমুনা পরীক্ষার ফলাফল জেলা সিভিল সার্জন অফিসে পাঠান। এতে ওই নারীরও করোনা শনাক্ত হয়।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অরুপ পাল জানান, পাটগ্রামে সোনালী ব্যাংকের এক কর্মকর্তাসহ পৌর এলাকার এক নারী করোনা আক্রান্ত হয়েছে। তাদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এছাড়াও নিয়মিত খোঁজ খবর নেওয়া হচ্ছে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মশিউর রহমান লকডাউনের বিষয়টি নিশ্চিত করে জানান, ‘সোমবার থেকে সোনালী ব্যাংক লি: পাটগ্রাম শাখা ৪৮ ঘন্টা অবরুদ্ধ (লকডাউন ) করা হয়েছে। ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের আজ নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। পরবর্তীতে নমুনার ফলাফল আসার পর সুস্থ্য কর্মকর্তা ও কর্মচারীদের মাধ্যমে ব্যাংকের কার্যক্রম চালু করা হবে।’

জেএম/রাতদিন