পাটগ্রামে একদিনে দুই দুর্ঘটনা, নিহত ২, গুরুতর আহত ১


লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এদিন অপর এক দুর্ঘটনায় ট্রাক্টর থেকে ছিটকে পড়ে এক যুবক নিহত ও এক যুবক আহত হয়েছেন।

মঙ্গলবার, ২৭অক্টোবর বিকাল সাড়ে ৩ টার দিকে উপজেলার জোংড়া ইউনিয়নের জুম্মার পাড় এলাকায় লালমনিরহাট- বুড়িমারী স্থলবন্দর মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনাটি ঘটে।

নিহত ওই ব্যক্তির নাম গোলাম কিবরিয়া (৫৭)। তিনি পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর গ্রামের নজরুল ইসলামের (প্রাক্তন চেয়াররম্যান) ছেলে ।

পুলিশ ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে , মঙ্গলবার বিকালে গোলাম কিবরিয়া মোটরসাইকেলে পাটগ্রাম থেকে বাউরা যাচ্ছিল। এ সময় জোংড়া ইউনিয়নের জুম্মার পাড় এলাকায়একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দিয়ে চলে যায় । এতে মোটরসাইকেল আরোহী গোলাম কিবরিয়া গুরুতর আহত হন।

আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা তাঁকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজে প্রেরণ করেন। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭ টার দিকে মারা যায়।

এদিন অপর এক দুর্ঘটনায় ট্রাক্টর থেকে ছিটকে পড়ে এক যুবক নিহত ও এক যুবক আহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে কুচলিবাড়ী ইউনিয়নের পানবাড়ী এলাকায় পাটগ্রাম – দহগ্রাম আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ওই যুবকের নাম সাকিব ইসলাম (১৭) । তিনি কুচলিবাড়ী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের শমসেরপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে। গুরুতর আহত হয় একই এলাকার হামিদুল ইসলামের ছেলে লেবু হোসেন ।

জানাগেছে , সকালে ট্রাক্টর নিয়ে পাটগ্রাম থেকে দহগ্রাম দিকে যাওয়ার সময় পথে কুচলিবাড়ী ইউনিয়নের পানবাড়ী এলাকার বিওপি ক্যাম্পের বিপরীত পাশ্বে অসাবধানবশত ট্রাক্টর থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয় সাকিব ইসলাম ও লেবু হোসেন। পরে স্থানীয় লোকজন তাদের আহত অবস্থায় উদ্ধার করে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে নিযে যায় ।

সেখানে কর্তব্যরত চিকিৎসক সাকিব ইসলাম কে মৃত ঘোষণা করেন এবং লেবু হোসেনের অবস্থা আশংকাজনক হওয়ায় চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত দুর্ঘটনা দুটির বিষয় নিশ্চিত করেছেন।

এমএস/রাতদিন