পীরগঞ্জে প্রধানমন্ত্রীর চিন্তাপ্রসূত খাদ্য সামগ্রীর প্যাকেটও নয়ছয়!

পীরগঞ্জে বরাদ্দ আসা প্রধানমন্ত্রীর নিজস্ব চিন্তা প্রসুত খাদ্য সামগ্রীর ৩’শ প্যাকেট নয়ছয় করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে উপজেলা ত্রাণ বিভাগ সুষ্ঠু বিতরনের কথা বলছে। গত জানুয়ারী মাসে জেলা ত্রাণ দফতর থেকে এধরনের ৩’শ প্যাকেট উন্নতমানের খাদ্য সামগ্রী পীরগঞ্জে বরাদ্দ আসার পর আর এর হদিস মিলছে না।

জেলা ত্রাণ দফতর সুত্রে জানা গেছে, চলতি বছরের ২ জানুয়ারী রংপুর জেলা ত্রাণ দফতর থেকে পীরগঞ্জ উপজেলায় ৩’শ প্যাকেট খাদ্য সামগ্রী বরাদ্দ আসে। প্রতিটি প্যাকেটে সাড়ে ১৬ কেজি ওজন পরিমান খাদ্য সামগ্রী ছিল।

এরমধ্যে ১০ কেজি মিনিকেট চাল, ১ কেজি করে ডাল, তেল, চিনি, চিড়া, সুজি ও লবন এবং আধা কেজি নুডুলস ছিল। ওই বরাদ্দকৃত খাদ্যের প্যাকেটগুলো ১৫টি ইউনিয়ন চেয়ারম্যান ও একটি পৌরসভায় ৮ প্যাকেট করে বিভাজন করে দেয়া হয়েছে। এতে ১’শ ১২ প্যাকেট বিভাজন হলেও অবশিষ্ট ১’শ ৭২টি প্যাকেটের হদিস নেই।

চতরা ইউপির চেয়ারম্যান মিজানুর রহমান শাহীন ও মিঠিপুর ইউনিয়নের চেয়ারম্যান এসএম ফারুক আহম্দে জানান, সাড়ে ১৬ কেজি ওজনের মাত্র ৮ প্যাকেট করে বরাদ্দ পেয়েছি।

এ ছাড়াও জেলা ত্রাণ দফতর থেকে ৪ কার্টন ২০ কেজি করে মোট ৮০ কেজি খেজুর বরাদ্দ দেয়া হলেও ইউনিয়নপর্যায়ে কোন বিতরন করা হয়নি বলে জানা গেছে। এ ব্যাপারে পীরগঞ্জের পিআইও মিজানুর রহমান বলেন, আমরা যখন যে বরাদ্দ পেয়েছি, তা বিভাজন করে দিয়েছি।

জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা আখতারুজ্জামান বলেন, এটি মাননীয় প্রধানমন্ত্রীর নিজস্ব চিন্তা প্রসুত খাদ্য সামগ্রীর প্যাকেট। কেউ যদি এ ত্রাণ আত্মসাত বা নয়ছয় করে, তাহলে সে তো বিপদে পড়বে। তিনি আরও বলেন, করোনার কারণে বাইরে যেতে না পারায় ত্রাণ কার্যক্রম মনিটরিং করতে পারছি না।

জেএম/রাতদিন