পীরগঞ্জে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গণধর্ষণের শিকার স্কুলছাত্রী

রংপুরের পীরগঞ্জে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় অষ্টম শ্রেণী পড়ুয়া এক ছাত্রী গণধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার পীরগঞ্জ ইউনিয়নের একটি গ্রামে ওই ঘটনা ঘটে। এর সাথে জড়িত অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, মিলনপুর গ্রামের আব্দুল ওয়াদুদের ছেলে আলমগীর হোসেন (১৮) ও একই গ্রামের প্রয়াত মমদেল হোসেনের ছেলে রুবেল মিয়া (১৯)।

পুলিশ জানায়, ওই ছাত্রীকে বিদ্যালয়ে যাওয়া-আসার সময় প্রেমের প্রস্তাব দিয়ে উক্ত্যত করতো গ্রেপ্তারকৃতরা। তবে বারবারই তা প্রত্যাখ্যান করে ওই ছাত্রী। ফলে ক্ষুব্ধ হয়ে ওই দুই যুবকসহ কয়েকজন গত শুক্রবার, ২৩ আগস্ট দিবাগত রাতে ওই ছাত্রীর বাড়ীর পিছনে ওঁৎ পেতে থাকে। এসময় ওই ছাত্রী টিউবওয়েল থেকে পানি আনতে গেলে তার মুখে ওড়না পেঁচিয়ে তুলে নিয়ে গিয়ে পালাক্রমে ধর্ষন শেষে ফেলে যায়।

পানি নিয়ে ফিরতে দেরি হওয়ায় বাড়ির লোকজন খুঁজতে বের হয় ওই ছাত্রীকে। পরে বাড়ির পিছনে হাত-পা ও মুখ বাধা অবস্থায় পড়ে থাকতে দেখে।

এরপর তাকে উদ্ধার করে প্রথমে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে মেসানে অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কালেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ধর্ষিতার বাবা পীরগঞ্জ থানায় মামলা করলে পুলিশ আলমগীর হোসেন ও রুবেল মিয়াকে গ্রেপ্তার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মাসুমুর রহমান বলেন, মামলার বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এবি/রাতদিন