প্রেমিকের সঙ্গে পালিয়ে ঢাকা গিয়ে খুন পঞ্চগড়ের আসমা

রাজধানীর কমলাপুর রেলস্টেশনের একটি পরিত্যক্ত বগি থেকে আসমা আক্তার (১৭) নামে এক ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই ছাত্রীর গলায় ওড়না পেচিয়ে শ্বাসরোধে করে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

আজ সোমবার, ১৯ আগষ্ট দুপুরে ঢাকা রেলওয়ে থানা পুলিশ বলাকা কমিউটার ট্রেনের পরিত্যক্ত বগি থেকে আসমার লাশ উদ্ধার করে। পরে  ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয় হয় বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

পুলিশ জানায়, আসমার বাড়ি পঞ্চগড়ে। রোববার সকালে প্রেমের সম্পর্কের জেরে বাধন নামে এক তরুণের সঙ্গে পালিয়ে পঞ্চগড় থেকে ঢাকায় আসে আসমা। ঢাকা এসেই সে খুন হয়।

পুলিশের ধারণা, প্রেমিক বাধন সহযোগীদের নিয়ে আসমাকে হত্যা করে পালিয়েছে। আসমার লাশ বলাকা কমিউটার ট্রেনের পরিত্যক্ত বগির টয়লেটে পড়েছিল। এখানে আসমা কীভাবে এলো এবং কারা তাকে নিয়ে এসেছে তা ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখা হবে। তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে কিনা, খতিয়ে দেখা হচ্ছে বলেও জানায় পুলিশ।

পুলিশ ও পরিবার জানায়, আসমা পঞ্চগড়ের কোনাপাড়ার আবদুর রাজ্জাকের মেয়ে। সে স্থানীয় খান বাহাদুর মাদ্রাসা থেকে এবার দাখিল (এসএসপি সমমান) পাশ করেছে। রোববার সকাল ১০টার পর পঞ্চগড়ের বাসা থেকে নিখোঁজ হয়। একই সময় আসমার প্রেমিক বাধনও নিখোঁজ হয়। এরপর বিভিন্ন সূত্রে পরিবার নিশ্চিত হয় বাধনের সঙ্গে পালিয়েছে আসমা।

চাচা রাজু আহমেদ বলেন, আসমার ডায়েরি দেখে আমরা নিশ্চিত হই বাধনের সঙ্গে সে পালিয়েছে। একদিন পর খবর পেয়ে ঢাকায় এসে আমি মরদেহ শনাক্ত করেছি।

রেলওয়ে পুলিশের ঢাকা সার্কেলের এএসপি ওমর ফারুক সাংবাদিকদের বলেন, মরদেহ দেখে আমরা নিশ্চিত আসমাকে হত্যা করা হয়েছে। এই হত্যার সঙ্গে তার প্রেমিক বাধন জড়িত বলে আমরা ধারণা করছি। বাধনের সঙ্গে সহযোগীও থাকতে পারে।

এইচএ/রাতদিন