বাবার মরদেহ কবরে রেখে সেই এসএসসি পরীক্ষার্থী গেল হলে

এসএসসি পরীক্ষার্থী ছেলের আসন দেখতে কেন্দ্রে গিয়ে দেয়াল ধসে মারা যান বাবা। সেই বাবার মরদেহ কবরে রেখেই শোকের কান্না চেপে পরীক্ষায় অংশ নিতে হলো ছেলেকে। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়নের মুক্তারামপুর গ্রামের এ ঘটনায় এলাকাবাসীও শোকস্তব্ধ।

এসএসসি পরীক্ষার আগেরদিন গতকাল রোববার বিকালে আমিরুল ইসলামের বাবা খোরশেদ আলম দেয়াল ধসে মারা যান। সোমবার সকালে নিজ বাড়ি মুক্তারামপুর গ্রামের মাঠে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয় তার মরদেহ। বাবার দাফনে সম্পন্নের পরই পরীক্ষায় অংশ নেন আমীরুল।

পরীক্ষার কেন্দ্র সচিব এইচ কে আছমাতুননেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান বলেন, আমিরুল মেধাবী ছাত্র। ওর সঙ্গে কথা বলে জেনেছি, পরীক্ষা ভালো হয়েছে। আমরাও তাকে মানসিক সাপোর্ট দিয়েছি।  

আমীরুল ইসলাম সলিমগঞ্জ এ আর এস উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। সোমবার শুরু হওয়া এ পরীক্ষার আসন কোন কক্ষে পড়েছে- তা দেখতে সলিমগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যান খোরশেদ আলম। স্কুল ফটকে গিয়ে দেখেন গেট তালাবদ্ধ। এ সময় বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী দেয়াল টপটে ভেতরে ঢোকার চেষ্টা করে। এতে ফটকের একটা অংশ ভেঙে খোরশেদ আলমের মাথায় পড়লে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

এইচএ/রাতদিন